banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধিঃ ঢাকা ২০ আসনের সংসদ সদস্য এমএ মালেক ও তার স্ত্রী মিনা মালেকের বিরুদ্ধে বে-সরকারী টেলিভিশন চ্যানেল নাইন সংবাদ প্রকাশ করায় এলাকাবাসীর ব্যানারে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার সকালে ধামরাইয়ের থানা রোডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। অভিযোগ উঠেছে শিক্ষার্থীদের জঙ্গী বিরোধী মানববন্ধনের অংশ নেয়ার আমন্ত্রন জানিয়ে পরে তারা চ্যানেল নাইনের বিরুদ্ধে ব্যানার টাঙ্গিয়ে মানববন্ধনে অংশ নিতে বাধ্য করা হয়।

জানা গেছে, ধামরাইয়ে সংসদ সদস্য এমএ মালেক, তার স্ত্রী মিনা মালেক ও তার মেয়ের জামাতা শাহিনের বিভিন্ন দখলবাজী আর দূর্নীতির চিত্র তুলে ধরে বে-সরকারী টেলিভিশন চ্যানেল নাইন সংবাদ প্রকাশ করেন। এরপরই ক্ষেপে যান সাংসদের স্ত্রী মিনা মালেক প্রথমে হুমকি পরে আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলা প্রত্যাহারে দাবিতে গত ৪ জানুয়ারী আশুলিয়া প্রেসক্লাবে সংবাদকর্মীরাও সাংসদের স্ত্রীর বিরুদ্ধে একটি মানবন্ধনের আয়োজন করলে সে সময় এমপি মালেক ও তার মেয়ের জামাই শাহিন প্রেসক্লাবে গিয়ে সাংবাদিক নেতাদের মামলা প্রত্যাহারের আশ্বাস দেন। ১০দিনেও সেই আশ্বাস বাস্তবায়ন না হওয়ায় গত ১৪ জানুয়ারী পূণরায় কর্মসূচি গ্রহন করেন মিনা মালেকের বিরুদ্ধে। যা দেশের গণমাধ্যমে গুরুত্বের সাথে স্থান পায়।

তারই জেরে নিজের সাফাই গাইতে বৃহস্পতিবার ধামরাই থানা রোডে এলাকাবাসির ব্যানারে এক মানববন্ধনের আয়োজন করেন তার পোষ্য লোকজন। সকাল ১০টায় মানববন্ধনে কোন লোকজন না হওয়ায় লজ্জা বাচাঁতে ধামরাই কলেজ থেকে শিক্ষার্থীদের জঙ্গী বিরোধী মানববন্ধনে অংশ নিতে আহবান জানান।

পরে ক্লাস বন্ধ রেখে মানববন্ধনে অংশ নেন শিক্ষার্থীরা। এসময় জঙ্গী বিরোধী না হয়ে চ্যানেল নাইনের বিরুদ্ধে কেন এমন প্রশ্ন তুলে অনেকেই চলে যান।

ধামরাই কলেজের শিক্ষার্থী আখী বলেন, কেন মানববন্ধন জানি না। ক্লাসে গিয়ে বড় ভাইরা আমাদের ক্লাস থেকে বের করে এনে দাড় করিয়ে রেখেছে। আর কিছু জানিনা।

আরেক শিক্ষার্থী জানান, স্যারেরা ক্লাশ ছুটি দিয়েছে তাই এখানে এসেছি। নাম প্রকাশ না করা সত্বে অনেকেই অভিযোগ তুলেন, বললো জঙ্গি বিরোধী মানববন্ধন এখন এসে দেখি সাংবাদিকদের বিরুদ্ধে যা দুঃখ জনক।

যদিও ধামরাই সরকারি কলেজের অধ্যক্ষ সিরাজুল ইসলাম জানান, অফিসিয়াল কোন ক্লাস বন্ধ ছিল না। আর চ্যানেল নাইনের বিরুদ্ধে মানবন্ধনের বিষয়টিও তিনি আগে থেকে জানতেন না। তবে কিছু ছাত্র যেতে পারে এ নিয়ে আর কোন মন্তব্য করতে রাজি হননি তিনি।

ট্যাগ: Banglanewspaper ধামরাই স্কুল শিক্ষার্থী সাংবাদিকদের বিপক্ষে এমপির মানববন্ধন