banglanewspaper

স্পোর্টস ডেস্ক: মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ মাঠে নামবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। দুপুর ১২টায় শুরু হবে দুই দলের লড়াই। ত্রিদেশীয় এই সিরিজে এর আগে বাংলাদেশ জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারালেও শেষ ম্যাচে শ্রীলঙ্কা হারে জিম্বাবুয়ের কাছে। 

জিম্বাবুয়েকে বড় ব্যবধানে হারিয়ে সিরিজে শুভ সূচনা করে জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামতে চায় মাশরাফির নেতৃত্বাধীন বাংলাদেশ। প্রথম ম্যাচে উড়ন্ত জয়ে টুর্নামেন্ট শুরুর পর ফুরফুরা মেজাজেই রয়েছে বাংলাদেশ। 

তাই দলের কাছ থেকে এমন পারফরমেন্স চান বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, ‘প্রথম ম্যাচ যদি দেখেন, আমরা কিন্তু প্রায় তিনশ’ রান চেজ করার মতো অবস্থানে ছিলাম। অবশ্যই এই ধরনের জয় বাড়তি একটা অনুপ্রেরণা দেয়। আশা করব, যারা ঐ ম্যাচে অপরাজিত ছিল তাদের আত্মবিশ্বাস ভালো পর্যায়ে থাকবে। আর যারা আউট হয়েছে, বিজয় ও সাকিব, ওরাও ভালো করতে পারবে। 

বোলিংয়ের দিক থেকে সবাই ভালো বোলিং করেছে। শ্রীলঙ্কাকে ২৭০/২৮০ রানের ভেতরে রাখার সামর্থ্য আমাদের অবশ্যই আছে। ওরা ভালো ব্যাটিং করলেও নিজেদের পরিকল্পনা ঠিকঠাক বাস্তবায়ন করতে পারলে যে রানের ভেতরে ওদের আটকাতে চাই তা করার সামর্থ্যও আমাদের আছে।’

ওয়ানডেতে এখন পর্যন্ত ৪১ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলংকা। এরমধ্যে ৩৪টিতে জিতেছে লঙ্কানরা। বাংলাদেশের জয় মাত্র ৫টি ম্যাচে। দুটি হয়েছে পরিত্যক্ত। সর্বশেষ ২০১৭ সালের মার্চে শ্রীলংকার মাটিতে তিন ম্যাচের সিরিজ খেলেছিলো বাংলাদেশ। ঐ সিরিজটি ১-১ সমতায় শেষ হয়েছিলো।

ট্যাগ: Banglanewspaper বেলা ১২টা বাংলাদেশ শ্রীলঙ্কা