banglanewspaper

ফুটবল রাইটারস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে চেলসির ক্লাব ইতিহাসের সেরা ফুটবলারের পুরস্কার জিতলেন দিদিয়ের দ্রগবা। আইভরিকোষ্টের ৩৬ বছর বয়সী এ তারকা ফুটবলার এখন দ্বিতীয় মেয়াদে চেলসির হয়ে খেলছেন।

চেলসি আর দ্রগবা যেন একে অপরের পরিপূরক। দ্রগবার হাত ধরেই চেলসি প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ট্রফি নিজেদের ঘরে তোলে। তার হাত ধরেই চেলসির সোনালি যুগের সূচনা ঘটে। ব্লুজদের নিয়ে যান অনন্য এক উচ্চতায়।

চেলসির কোচ হোসে মরিনহো জানিয়েছেন, দ্রগবা এখনো ফুরিয়ে যায়নি। চেলসিকে এখনো তার অনেক কিছু দেওয়ার বাকি আছে। সে এ ক্লাবের হয়ে আরো কয়েকটি মৌসুম খেলতে চায়। তরুণ ফুটবলারদের জন্য দ্রগবা অনুকরণীয়।

এ পর্তুগিজ কোচ বলেন, ‘আমি এ ক্লাবকে ভালোবাসি। এখানেই দীর্ঘদিন থাকতে চাই। আমি প্রথম ২০০৪ সালে এখানে যোগ দিয়েছিলাম। দ্রগবাকে আমিই এখানে এনেছি। তখন তাকে কেউ চিনতোই না। কিন্তু, এখন সে বড়  তারকা।’

উল্লেখ্য, ২০০৪ সালে ফ্রেঞ্চ ক্লাব অলিম্পিক মার্শেই থেকে ২৪ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে চেলসিতে যোগ দিয়েছিলেন দ্রগবা। এরপর ব্লুজদের হয়ে আট বছর পার করেন। ঐ সময়টাতেই ফুটবল বিশ্বে নিজের তারকাখ্যাতি তুলে ধরেন। চেলসিকে ২০১২ সালে চ্যাম্পিয়নস লিগ জিতিয়ে ক্লাব ত্যাগ করেন দ্রগবা।

গতবছর চেলসিতে দ্রগবার প্রত্যাবর্তন ঘটে। তুর্কিশ ক্লাব গালাতাসারাই থেকে এক বছরের চুক্তিতে স্ট্যামফোর্ড ব্রিজে যোগ দেন অভিজ্ঞ এ স্ট্রাইকার। দ্রগবা চেলসির হয়ে এখন পর্যন্ত ৩৬৪ ম্যাচ খেলে ১৬৩ গোল করেছেন।

ট্যাগ: