banglanewspaper

বাংলাদেশ সেনাবাহিনীতে ৬৬টি পদে সর্বমোট ৩২৭ জনকে নিয়োগ দিচ্ছে। বাংলাদেশ সেনাবাহিনীর ওয়েবসাইটে প্রকাশিত একটি বিজ্ঞপ্তি থেকে খবরটি জানা গেছে।

মেসওয়েটার, গোয়ালা, নিরাপত্তা প্রহরী, বুক বাইন্ডার, ইনসেক্ট কালেক্টর, নাপিত, ফায়ারম্যান, ফার্মাসিস্ট, পেইন্টার, স্টোরম্যান, হেড মেকানিক, ড্রাইভার, বাবুর্চি, বার্তাবাহক, পরিচ্ছন্নতাকর্মীসহ আরও অনেক বেসামরিক পদে লোক নেয়া হচ্ছে।

আবেদন করতে হবে https://www.army.mil.bd/ থেকে প্রাপ্ত অথবা বিজ্ঞপ্তির সাথে সংযুক্ত জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত ফরম অনুযায়ী নিজ স্বাক্ষর পূর্বক আবেদন করতে হবে। প্রার্থীদের পদ ভেদে স্বাক্ষর-জ্ঞানসম্পন্ন থেকে স্ব স্ব পদে সংশ্লিষ্ট ডিপ্লোমা থাকতে হবে।

আবেদনপত্রের সাথে সদ্য তোলা চার কপি পাসপোর্ট সাইজের ছবি, সমস্ত শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদ (যদি থাকে), জাতীয় পরিচয়পত্র/জন্ম-নিবন্ধন সনদ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি করপোরেশনের ওয়ার্ড কমিশনার/কাউন্সিলরের নিকট হতে নিজ জেলা উল্লেখসহ নাগরিকত্বের সনদের অনুলিপি সত্যায়িত করে সংযুক্ত করতে হবে। বেতন পদ ভেদে ৮২৫০ টাকা থেকে শুরু করে ৩০২৩০ টাকা পর্যন্ত। 

আবেদন করতে হবে ২০ ফেব্রুয়ারি ২০১৮ সালের মধ্যে। আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৩০ এর মধ্যে তবে মুক্তিযোদ্ধা কোটাধারীদের সর্বোচ্চ বয়স ৩২ বছর হতে পারবে।

প্রার্থীদের জাতীয় পরিচয়পত্র অবশ্যই থাকতে হবে। তবে সব জেলার মানুষ চাকরির জন্য বিবেচ্য হবেন না। 

ট্যাগ: Banglanewspaper বেসামরিক পদ নিয়োগ দেবে সেনাবাহিনী