banglanewspaper

লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধারের হাতছানি ছিল বার্সেলোনার সামনে। কিন্তু, নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে মালাগার বিপক্ষে ১-০ গোলে হেরে যায় স্প্যানিশ জায়ান্টরা। এর মধ্য দিয়ে লিগে টানা ছয় ম্যাচ পর হারের মুখ দেখলো মেসি-নেইমারের বার্সা।

১৯৯৯ সালের পর এই প্রথম বার্সার মাঠে জয় পেল খর্বশক্তির দল মালাগা। ম্যাচের সাত মিনিটের মাথায় দানি আলভেজের ভুলে স্বাগতিকদের স্তব্ধ করে দেওয়া গোলটি করেন মালাগার স্প্যানিশ স্ট্রাইকার জুয়ান মিগুয়েল লোপেজ।

বার্সার হয়ে প্রায় সবা তারকাই মাঠে ছিলেন। কিন্তু মেসি, নেইমার, সুয়ারেজ ও ইনিয়েস্তাদের কেউই গোল পরিশোধ করতে পারেননি। প্রথমার্ধেই সমতায় ফিরতে পারত স্বাগতিকরা। ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফিনহার বুলেট গতির শট গোলপোস্টের পাশ থেকে প্রতিহত করেন মালাগা ডিফেন্ডার ওয়েলিগটন।

সবচেয়ে সহজ সুযোগটি পেয়েছিলেন ইনিয়েস্তার বদলি হিসেবে ‍মাঠে নামা পেদ্রো রদ্রিগেজ। কিন্তু, সবাইকে অবাক করে শট নেন বারের পাশ দিয়ে। দিনটিই মনে হয় বার্সার অনুকূলে ছিল না। নিজেদের মাঠে ম্যাচের ৭৩ শতাংশ বল নিয়ন্তনে রেখেও গোলের দেখা পায়নি লুইস এনরিকের শিষ্যরা।

মালাগার বিপক্ষে হারের ফলে বার্সাকে পয়েন্ট টেবিলের দুইয়ে থেকেই সন্তুষ্ট থাকতে হচ্ছে। ২৪ ম্যাচ শেষে ১৮ জয়, দুই ড্র ও চার পরাজয়ে কাতালান ক্লাবটির পয়েন্ট সংখ্যা ৫৬। বার্সা হারলেও অপর ম্যাচে আলমেরিয়ার বিপক্ষে ৩-০ গোলে জিতে তিন পয়েণ্ট পিছিয়ে অ্যাতলেতিকো মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৫৭ পয়েণ্ট নিয়ে শীর্ষেই রয়েছে।

ট্যাগ: