banglanewspaper

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া : বর্তমান শিক্ষাব্যবস্থা ও প্রশ্নপত্র ফাঁস নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সমালোচনা করে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলন বলেন, 'দেশের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করার জন্য আগামি ২৩ নভেম্বর ভারতের কাছ থেকে পুরস্কার পাচ্ছেন শিক্ষামন্ত্রী। কারন নাহিদ চায় নকল হোক, নাহিদ বিনা পরীক্ষায় পাশ হোক, নাহিদ চায় প্রশ্নপত্র ফাঁস হোক, নাহিদ চায় বাংলাদেশ ধ্বংস হোক'।

রবিবার মালয়েশিয়ার সেরদাং গলফ ক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী রিসার্চার ফোরাম আয়োজিত ‘শিক্ষায় শহিদ জিয়া’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলন।

তিনি বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে পাঠিয়ে তিনি গৃহযুদ্ধের মত একটি পরিস্থিতি তৈরি করছেন। যার ফলাফল ভালো হবে না। দেশের মানুষ এই ষড়যন্ত্র প্রতিরোধ করবে তাদের শেষ রক্তবিন্দু দিয়ে।

সাবেক এই শিক্ষাপ্রতিমন্ত্রী বলেন, আজকে দোতলায় থাকে আওয়ামীলীগ, নিচের তলায় থাকে ছাত্রলীগ, পাঁচতলায় থাকে বিএনপি, যাবেন কোথায়? 
প্রধানমন্ত্রীর সমালচনা করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তেমন কিছুই চান না। কিন্তু তিনি চিরকাল ক্ষমতায় থাকতে চান, তিনি তারেক রহমানের ধ্বংস চান, তিনি খালেদা জিয়ার মৃত্যু চান, তিনি দেশের ধ্বংস চান। এত কিছুর পরও তিনি তেমন কিছুই চান না! 

'বিএনপি চেয়ারপার্সনকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে পাঠিয়ে দলটিকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে সরকার অভিযোগ করে সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, খালেদা জিয়া নেই স্বাধীনতা সার্বভৌমত্ব নেই।

তিনি আরও বলেন, 'নকল নকল নকল- নকলে নকলে ছেয়ে যাচ্ছে সারা দেশ, এই নকলের দায় মাথায় নিয়ে তিনি পদত্যাগ না করে উল্টো শিক্ষায় অবদানের জন্য এ্যাওয়ার্ড নিচ্ছেন। যা সত্যিই লজ্জাকর ও হাস্যকর।

তাই আসুন- শেখ মুজিবুর রহমানের ঘোষণার ন্যায় যার যা কিছু আছে তা নিয়ে ঝাঁপিয়ে পড়তে হবে দেশকে আরেকবার মুক্ত করতে।

মোহাম্মাদ সাহাবুদ্দিনের সভাপতিত্বে ও আব্দুল মান্নানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপি নেতা আব্দুল্লাহ আল মামুন লিটন, ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার পিএইচডি গবেষক মিজানুর রহমান, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার পিএইচডি গবেষক মোহাম্মাদ মুহিব উল্লাহ সরকার, পিএইচডি গবেষক ফয়সাল হাসান, ইউনিভার্সিটি মালায়ার গবেষক খালেদ শুকরান, ইউপিএমআইএসএ'র প্রেসিডেন্ট ফরকাদ আল মুসায়ি, ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার শিক্ষার্থী রেজা, নিহাদ প্রমুখ।

ট্যাগ: banglanewspaper শিক্ষামন্ত্রী পরীক্ষা