banglanewspaper

ময়মনসিংহের গৌরীপুরে অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন। গত ক’দিন আগে কলকাতা থেকে নতুন একটি সিনেমার শুটিং শেষ করে ঢাকায় ফিরে একদিন ছিলেন জ্যোতি।

আর ঠিক তার পরেরদিন চলে গিয়েছেন গ্রামের বাড়িতে। মনটা পুড়ছিল বাবা-মায়ের জন্য। কিন্তু সেখানে গিয়েই দেখলেন ঢাকা আর গৌরিপুরের আবহাওয়ায় দিনরাতের ব্যবধান! এখনো প্রচণ্ড শীত সেখানে। সাধারণ মানুষ শীত বস্ত্রের অভাবে ভীষণ কষ্ট করছেন। আর সে কষ্ট দেখে কিছুটা নিজে অনুভব করতে পেরেছেন এ অভিনেত্রী। যার কারণেই তৎক্ষণাৎ সিদ্বান্ত নিলেন তাদের জন্য কিছু করার। তাদের মুখে উষ্ণতার হাসি ফোটানোর। এরপর তিনি তার ইউনিয়নের নয়টি ওয়ার্ডের সাধারণ মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন।

এ বিষয়ে আজ ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় জ্যোতি বলেন, ‘আমি তো প্রায় আড়াই মাস কলকাতায় ছিলাম। তখন আমি আমার গৌরিপুরকে ভীষণ মিস করেছিলাম। গত কয়েকদিন আগে ঢাকায় ফেরার একদিন পরেই আমি আমার এলাকায় চলে গিয়েছিলাম। এলাকাতে গিয়ে দেখি এখনো অনেক ঠাণ্ডা। ভাবলাম যে নিজের থেকে কিছু করা যায় কিনা। যদিও অতো কিছু করার ক্ষমতা নেই আমার। দুইদিন ছিলাম, তখন সাধারণ মানুষকে শীতের কাপড় দিয়েছি।’

জ্যোতিকা জ্যোতি গত কয়েকদিন আগে ‘মায়া’ নামে বাংলাদেশ সরকারের অনুদান পাওয়া একটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। এই ছবিটির পরিচালক মাসুদ পথিক। এতে ‘মায়া’ চরিত্রে অভিনয় করবেন তিনি। মুক্তিযুদ্ধভিত্তিক গল্পের এই ছবিটি নির্মিত হবে বর্তমান সময়ের প্রেক্ষাপটে। আসছে ১৪ ফেব্রুয়ারি থেকে ছবিটির শুটিং শুরু হবে। এটি এ অভিনেত্রীর সরকারি অনুদানের তিন নম্বর ছবি। এর আগে সরকারি অনুদানের ‘জীবন ঢুলি’ ও ‘রাবেয়া’ চলচ্চিত্রে কাজ করেছেন তিনি।

সম্প্রতি কলকাতায় ‘রাজলক্ষ্মী শ্রীকান্ত’ ছবির কাজ শেষ করে দেশে ফিরেছেন জ্যোতিকা জ্যোতি। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ঐতিহাসিক উপন্যাস ‘রাজলক্ষ্মী শ্র্রীকান্ত’ অবলম্বনে এ ছবিটি পরিচালনা করছেন প্রদীপ্ত ভট্টাচার্য্য। রাজলক্ষ্মী চরিত্রে এ ছবিতে অভিনয় করছেন জ্যোতি। টানা দুই মাস এর শুটিংয়ে কলকাতায় ছিলেন তিনি।

 

 

ট্যাগ: banglanewspaper গৌরীপুর শীতবস্ত্র জ্যোতিকা জ্যোতি