banglanewspaper

প্রযুক্তি ডেস্ক: ফেসবুকে আপত্তিকর বা অপছন্দের মন্তব্য যারা মুছে ফেলতে বা লুকিয়ে রাখতে চান, তাদের জন্য আসছে 'ডাউনভোট' বাটন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে ইতোমধ্যে সীমিত আকারে পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছে ফেসবুক। তবে এটিকে 'ডিসলাইক' বাটন বলতে নারাজ তারা। 

এ বাটনের মাধ্যমে কেউ চাইলে তার পোস্ট থেকে আপত্তিকর বা অপছন্দের মন্তব্য মুছে ফেলতে বা লুকিয়ে রাখতে পারবে। ইতিমধ্যে এ বাটন নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে সীমিত আকারে পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়েছে।  এতে অল্পসংখ্যক ফেসবুক ব্যবহারকারী ডাউনভোট ব্যবহারের সুযোগ পাচ্ছে।

বিবিসির খবরে বলা হয়, টেক ক্রাঞ্চ নামের একটি ওয়েবসাইটের কাছে ফেসবুক ডাউনভোট বাটন নিয়ে নিরীক্ষার বিষয়টি নিশ্চিত করেছে। তারা এক বিবৃতিতে জানায়, তাদের পাবলিক পেজে ডাউনভোট বাটন চালু করা হয়েছে। এতে ব্যবহারকারীরা বেশ সাড়া দিচ্ছে।

ফেসবুক ব্যবহারকারীরা অনেক দিন ধরে চাইছিল ‘ডিসলাইক’বা অপছন্দ প্রকাশের বাটন। এর পরিপ্রেক্ষিতেই  ফেসবুক এ উদ্যোগ নিচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

ডাউনভোট বাটনে ক্লিক করলে সংশ্লিষ্ট মন্তব্যটি আর দেখা যাবে না।  তবে এ বাটন দিয়ে পুরো পোস্ট আড়াল করা কিংবা নিউজ ফিডের র‌্যাঙ্কিংয়ের অবস্থান পরিবর্তন করা যাবে না।

ট্যাগ: banglanewspaper ফেসবুক ডাউনভোট বাটন