banglanewspaper

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের সার্টিফায়েড বা সত্যায়িত কপি আজ সন্ধ্যার মধ্যে পাওয়ার আশা করছেন এই মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীরা।

রোববার দুপুরে খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের সদস্য আমিনুল ইসলাম জানিয়েছেন, ‘নিয়মানুযায়ী আদালত নিজে রায়ের পর সত্যায়িত কপি প্রদান করেন। কিন্তু এ রায়ের পর এখন পর্যন্ত অনুলিপি দেওয়া হয়নি। এ বিষয়টি আদালতে আমরা অবহিত করেছি। আদালত বিষয়টি দেখবেন বলেছেন।’

‘পরে বিচারকের কর্মকর্তা আমাদের বলেছেন, আশা করি আজ বিকেলের মধ্যে রায়ের সার্টিফায়েড বা সত্যায়িত কপি পাওয়া যাবে,’ যোগ করেন আমিনুল ইসলাম। তিনি আরো বলেন, কপি পেলেই আপিলের জন্য হাইকোর্টে আবেদন করা হবে।

গত বৃহস্পতিবার পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড দেন।

একই মামলায় বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ এবং দুই কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

মামলার সত্যায়িত কপির জন্য আসামিদের আইনজীবীর পাশাপাশি মামলার বাদী দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবীও আবেদ করেছেন।

আজ সকালে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, ‘আমরা দুদকের পক্ষ থেকেও রায়ের সত্যায়িত কপির জন্য আদালতে আবেদন করেছি।’

ট্যাগ: banglanewspaper আইনজীবী রায়