banglanewspaper

আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (আইএফএডি) ৪১তম গভর্নিং কাউন্সিলে যোগ দিতে ইতালি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় সন্ধ্যা পৌনে সাতটায় রোম আন্তর্জাতিক বিমানবন্দর ফিউমিসিনোয় পৌঁছান তিনি।

ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার এবং ইফাদ-এর ভাইস প্রেসিডেন্ট ক্লদিয়া রিখতার বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। পরে প্রধানমন্ত্রী ইতালির পারকো দেই প্রিনচিপি গ্র্যান্ড হোটেলে যান।

আইএফএডির প্রেসিডেন্ট গিলবার্ট এফ হংবো ও পোপ ফ্রান্সিসের আমন্ত্রণে প্রধানমন্ত্রীর চার দিনের এই সরকারি সফর বলে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী জানিয়েছেন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে প্রধানমন্ত্রী সরকারি সফরে ভ্যাটিক্যান সিটিতে যাবেন। সেখানে পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎ করবেন। সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন  বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) নির্বাহী পরিচালক।

রাতে প্রধানমন্ত্রী সফরকালীন আবাসস্থলে বাংলাদেশ দূতাবাস আয়োজিত নৈশভোজে যোগ দেবেন।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে আইএফএডির সদর দফতরে যাবেন প্রধানমন্ত্রী। সেখানে আইএফএডি গভর্নিং কাউন্সিলের ৪১তম সভায় যোগ দেবেন। রাতে তিনি হোটেলে বাংলাদেশি কমিউনিটি আয়োজিত সভায় যোগ দেবেন।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী দেশের উদ্দেশে ইতালি ছাড়বেন।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) আবুধাবীতে অবস্থান করে শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে ঢাকায় পৌঁছানোর কথা প্রধানমন্ত্রীর।

ট্যাগ: banglanewspaper ইতালি প্রধানমন্ত্রী