banglanewspaper

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আরও দুইটি মামলায় আদালতে হাজিরের জন্য কারা কর্তৃপক্ষকে চিঠি পাঠিয়েছে আদালত। 

উপ-কারা মহাপরিদর্শক মো. তৌহিদুল ইসলাম বলেন, ২০০৮ সালের করা শাহবাগ থানার একটি মামলায় ১৮ ফেব্রুয়ারি এবং তেজগাঁও থানার আরেক মামলায় ৪ মার্চ খালেদা জিয়াকে আদালতে হাজির করাতে আদালত থেকে চিঠি এসেছে।

উল্লেখ্য, বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোর রাতে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশ কোচ (ঢাকা মেট্রো-ব-১৪-৪০৮০) চৌদ্দগ্রামের মিয়াবাজারসংলগ্ন জগমোহনপুর নামক স্থানে পৌঁছালে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এসময় বাসে ঘুমিয়ে থাকা যাত্রীরা কোন কিছু বুঝে ওঠার আগে আগুনে পুড়ে ঘটনাস্থলে ৭জন ও হাসপাতালে নেয়ার পর ১ জনসহ মোট ৮ জন যাত্রী মারা যায়।

খালেদা জিয়াসহ এ মামলায় ৭৭ জন আসামীর মধ্যে ৪৭ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা আছে। জামিনে আছেন ২৯ জন এবং জেল হাজতে রয়েছেন একজন।

এদিকে, জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় দণ্ডের বিরুদ্ধে আপিল করে জামিন চাইতে আইনজীবীরা যখন প্রস্তুতি নিচ্ছেন, তখন খালেদার মুক্তি আটকাতে এই পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি।

ট্যাগ: banglanewspaper মামলা খালেদা জিয়া আদালত