banglanewspaper

ঢাবি প্রতনিধি: ‘ফুল ফুটুক-আর নাই বা  ফুটুক-আজ বসন্ত। বাঙালির প্রিয় কবি সুভাষ মুখোপাধ্যায় বসন্তকে প্রতিভাত করে গেছেন এই একটি বাক্যেই।

পহেলা  ফ্লাগুন আজ।  বসন্ত এসেছে আজ ফুলবনে, পাতায় পাতায় পল্লবে, পল্লবে।  ডালে ডালে পলাশ, শিমুল আর বকুলের সৌরভে শীতের ঝড়া পাতার মর্মরে মর্মরে আজ থেকে ধ্বনিত হবে বসন্তের কোকিলের কহু কহু  তান। পৌষ আর মাঘের শীতার্ত দিনগুলোর পরে আজ ফ্লাগুন মাসের প্রথম দিনে  বনে বনে পাতায় পাতায়  নতুন শিহরণের মাধ্যমে বাঙালি বরণ করে নেবে তাদের প্রিয় বসন্তের দিন। বাঙালি ললনার পরনে হলুদ রঙের শাড়ীতে লাল পাড় আর তরুণ-যুবাদের হলুদ পাঞ্চাবী, কোর্তা গায়ে দিয়ে বসন্তের প্রথম দিনে আজ জমজমাট ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির চত্বর, শাহবাগ আর রমনার সবুজ প্রান্তর।

ঢাকা বশ্বিবদ্যিালয়ে বসন্তবরণ উপলক্ষে প্রকৃতি মঙ্গলযাত্রা অনুষ্ঠতি হয়েছে। কলা ভবন সংলগ্ন বটতলা থকেে এ মঙ্গলযাত্রা শুরু হয়। এছাড়া চারুকলা অনুষদ, আমতলা ও ব্যবসায় শক্ষিা অনুষদে বসন্তবরণ অনুষ্ঠান অনুষ্ঠতি হয়।

বশ্বিবদ্যিালয়রে আমতলায়ও সঙ্গীত বভিাগরে আয়োজনে র্বণাঢ্য সাংস্কৃতকি অনুষ্ঠানরে আয়োজন করা হয়।

ক্যাম্পাসে এদনি ময়েরো বাসন্তী রঙরে শাড়ি ও ছলেরো হলুদ পাঞ্জাবি পরে ঘুরছ।ে কউে সলেফি তুলছ।ে অনকেে চুলরে খোঁপায় ফুল দয়িছে।ে ঢাকা বশ্বিবদ্যিালয় কলাভবন সংলগ্ন বটতলায় সমগীত’-এর আয়োজনে গানরে আয়োজন করা হয়।

ট্যাগ: banglanewspaper ঢাবি বসন্ত