banglanewspaper

দেশের স্বার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি স্বচ্ছল জীবন ও আকর্ষণীয় সুযোগ সুবিধা পেতে পারেন বাংলাদেশ সেনাবাহিনীতে লেফটেন্যান্ট  পদে যোগ দিয়ে। ৮১তম বিএমএ কোর্সে ভর্তির জন্য বাংলাদেশ সেনাবাহিনী তাদের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

আবেদনের যোগ্যতাঃ

বাংলাদেশ সেনাবাহিনীতে ৮১তম বিএমএ কোর্সে ভর্তির জন্য প্রার্থীকে এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষায় যে কোনো একটিতে জিপিএ ৫.০ এবং অন্যটিতে জিপিএ ৪.৫ পেয়ে উর্ত্তীণ হতে হবে।

আবেদনকারীর বয়সঃ

 আবেদনকারীর বয়স ১৭ থেকে ২১ বছর হতে হবে। সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের বয়স ১৮ থেকে ২৩ বছর হতে পারবে।

শারীরিক যোগ্যতাঃ

এতে কেবলমাত্র অবিবাহিত পুরুষ/মহিলা প্রার্থীরা আবেদন করতে পারবেন। পুরুষ প্রার্থীর ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ১.৬৩ মিটার (৫ ফুট ৪ ইঞ্চি) হতে হবে। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি) এবং স্ফীত অবস্থায় ০.৮১ মিটার (৩২ ইঞ্চি)। ওজন হতে হবে ১১০ পাউন্ড বা ৫০ কেজি। অপরদিকে মহিলা প্রার্থীর উচ্চতা কমপক্ষে ১.৫৭ মিটার (৫ ফুট ২ ইঞ্চি) হতে হবে। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ০.৭১ মিটার (২৮ ইঞ্চি) এবং স্ফীত অবস্থায় ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি)। ওজন হতে হবে ১০৪ পাউন্ড বা ৪৭ কেজি। প্রার্থীদের উচ্চতা ও বয়স অনুসারে ওজন বেশি হলে অযোগ্য বলে বিবেচিত হবে।

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীদের অনলাইনে বাংলাদেশ সেনাবাহিনীর ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। এ ক্ষেত্রে www.joinbangladesharmy.mil.bd ওয়েবসাইটে প্রবেশ করে হোম পেজে ওপর ডান কোনায় APPLY NOW তে ক্লিক করে ৮১তম বিএমএ কোর্সের আবেদন করতে হবে। নির্দেশনা অনুযায়ী আবেদন ফরম পূরণ করতে হবে।

আবেদনের সময়সীমা
ইতিপূর্বে অনলাইনে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া, চলবে ১৭ ফেব্রুয়ারি, ২০১৮ তারিখ পর্যন্ত।
চাকরির বিজ্ঞপ্তিটি দেখার জন্য এখানে ক্লিক করুন।

বিস্তারিত জানতে ক্লিক করুন>

 

ট্যাগ: banglanewspaper সেনাবাহিনী নিয়োগ আবেদন