banglanewspaper

যৌতুকের দাবিতে অত্যাচারের অভিযোগে স্বামীর বিরুদ্ধে থানায় অভিযোগ করেছিলেন স্ত্রী। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ সেই স্বামীকে গ্রেপ্তারও করে। আর গ্রেপ্তারের পর থানায় নিয়ে জিজ্ঞাসাবাদের সময়ই থলে থেকে বেরিয়ে আসে বেড়াল। অভিযোগকারী নারীর স্বামী হিসেবে যাকে আটক করা হয়েছে সে যে কোনো পুরুষ নয়, একজন নারী।!

চমকপ্রদ এ ঘটনা ঘটেছে ভারতের উত্তরখন্ড রাজ্যের নৈনিতালের শৈলশহরে। 

এ বিষয়ে নৈনিতালের সিনিয়র পুলিশ সুপারিন্টেনডেন্ট জন্মেজয় খান্ডুরি বলেন, 'যৌতুকের জন্য স্ত্রীর ওপরে অত্যাচার চালানোর অভিযোগে আমরা তো গ্রেপ্তার করেছিলাম কৃষ্ণ সেন নামের এক পুরুষকে। জিজ্ঞাসাবাদ করার সময়ে সন্দেহ হয় যে গ্রেপ্তার হওয়া কৃষ্ণ সেন আদৌ পুরুষ তো? পরে জেরার মুখে সে স্বীকার করে যে সে আসলে নারী।'

তিনি জানান, স্বীকারোক্তির পরেও অবশ্য বিষয়টি পুরোপুরি নিশ্চিত হতে ডাক্তারি পরীক্ষা হয়েছে। সেখানেও প্রমাণিত হয়েছে যে সেই অত্যাচারী স্বামী কৃষ্ণ সেন আসলে একজন নারী। আর তার আসল নাম সুইটি সেন, বাড়ি পার্শ্ববর্তী উত্তরপ্রদেশের বিজনৌরে। তার চুল আর পোশাক-আশাক দেখে যে কেউই মনে করবেন যে তিনি একজন পুরুষ।

এতটা জানার পর পুলিশ যখন আরও তদন্ত শুরু করে, তখন জানা যায় সুইটি সেন নামে ওই নারী একজনকেই বিয়ে করে যৌতুকের জন্য অত্যাচার করেছেন তা নয়, আগেও একটা বিয়ে করেছেন তিনি।

খান্ডরী বলেন, 'ফেসবুকে পুরুষের পোশাক পরে একটি প্রোফাইল তৈরি করেছিলেন সুইটি। তা দিয়েই ২০১৩ সাল থেকে কয়েকজন নারীর সঙ্গে আলাপ জমান। পরের বছরই নৈনিতালের একটি মেয়ের সঙ্গে ঘনিষ্ঠতা এবং শেষে তাকে বিয়ে করেন সুইটি। পরে সেই বিয়ের কথা লুকিয়ে ২০১৬ সালে আবারও সে হলদওয়ানির বাসিন্দা আরেক নারীকে নিজের জালে ফাঁসায়।'

এদিকে পুরুষ সেজে দুটি বিয়ে করলেও দুই স্ত্রীর কাউকেই নাকি নিজের শরীর নাকি দেখাতেন না পুরুষরূপী সুইটি সেন। তবে এক স্ত্রী ধরে ফেলেছিলেন কৃষ্ণ সেন যে আসলে একজন নারী। আর টাকার লোভ দেখিয়ে সুইটি সেই স্ত্রীর মুখ বন্ধ রেখেছিলেন বলে অভিযোগ রয়েছে।

গতবছর প্রথম স্ত্রী অভিযোগ করেন, তার স্বামী যৌতুকের জন্য অত্যাচার করছেন। সেই অভিযোগের তদন্তে নেমেই পুলিশ গ্রেপ্তার করে 'কৃষ্ণ সেন'কে।

পুলিশ বলছে, প্রথমে তো স্বামীর বিরুদ্ধে যৌতুকের জন্য অত্যাচারেরই মামলা দায়ের হয়েছিল। কিন্তু এখানে তো স্বামী-ই নেই।

তাই নতুন করে জালিয়াতির মামলা দায়ের হয়েছে পুরুষরূপী নারী সুইটি, ওরফে কৃষ্ণ সেনের বিরুদ্ধে। আদালত ওই নারীকে জেল হেফাজতে পাঠিয়েছে। সূত্র: বিবিসি বাংলা

ট্যাগ: banglanewspaper যৌতুক নারী বিয়ে