banglanewspaper

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া : সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের মামলার রায় প্রত্যাহার করে মুক্তির দাবিতে প্রতিবাদ সভা করেছে মালয়েশিয়া বিএনপি ক্লাং মহানগর শাখা। সভায় বক্তারা বক্তব্যের এক পর্যায়ে অশ্রুসিক্ত ও আবেগাপ্লুত হয়ে বলেন, ‘খালেদা জিয়া আমাদের লক্ষ কোটি কর্মীর মা, আমাদের মা নির্দোষ, তাকে তোরা কেনো কারাগারে আটকে রেখেছিস,  তোরা তাকে মুক্তি দে’।

শুক্রবার জুম্মার নামাজের পর প্রিয় নেত্রীর জন্য মসজিদে দোয়া করা হয়। পরে সন্ধা সাতটায় প্রতিবাদ সভার আয়োজন করে দলটি। ক্লাং মহানগর বিএনপি’র সভাপতি জাকির হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দলটির সিনিয়র সহ-সভাপতি হুমায়ন কবির ও সহ-সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন।

সভাপতির বক্তব্যে জাকির হোসেন বলেন, খালেদা জিয়া আমার মা। এই মায়ের জন্য আমার মতো লাখো, কোটি কর্মী জীবন দিতে প্রস্তুত। মায়ের নির্দেশেই আমরা এখনও শান্তিপূর্ণ কর্মসূচির মধ্যে সীমাবদ্ধ আছি  বলে মন্তব্য করেন এই নেতা। বলেন, সরকার আমাদের মা খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখে রাতের ঘুম হারাম করে দিয়েছে, চোখের পানি ধরে রাখতে পারিনি, নেতাকর্মীদের এই চোখের পানি বৃথা যেতে পারে না। প্রিয় নেত্রীকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান  জানান জাকির হোসেন।

এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ক্লাং এর পান্ডামেরান বিএনপি সভাপতি খন্দককার  মনিরুল ইসলাম, কাম্পংজায়া  বিএনপি’র  সভাপতি বাবুল হোসেন, সাধারণ সম্পাদক মোস্তাকুল  হান্নান, ক্লাং মহানগরের সিনিয়র সহ-সভাপতি হুমায়ন কবির, সহ-সভাপতি মহিবুল হাসান পলাশ, সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন, আরিফ হোসেন, ক্লাং মহানগর যুবদল সভাপতি শাহ আলম ও সহ-সভাপতি ফারুক হোসেনসহ অনেকে।  

বক্তারা বলেন, তিনবারের প্রধানমন্ত্রী, দেশনেত্রী, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।  তাকে আটকে রেখে বর্তমান সরকার আবারো একটি নামসর্বস্ব নির্বাচন করে ক্ষমতায় টিকে থাকার পায়াতারা করছে। কিন্তু তাদের এই ষড়যন্ত্র টিকবে না। বেগম খালেদা জিয়া আগে ছিলেন দেশনেত্রী এখন তিনি দেশমাতা। দেশমাতা খালেদা জিয়াকে ছাড়া বাংলাদেশে কোন নির্বাচন হতে দেয়া হবে না বলে হুশিয়ারি দেন নেতাকর্মীরা।

একই সঙ্গে বলেন সরকার নিজেই ফাঁদে পা দিয়েছে, বিএনপি নির্বাচনে যাবে এবং আগামীতে সরকার গঠন করবে বলে মন্তব্য করেন তারা।

ট্যাগ: banglanewspaper খালেদা জিয়া বিএনপি মালয়েশিয়া