banglanewspaper

মোস্তফা  ইমরান রাজু, মালয়েশিয়া : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এবার প্রবাস থেকে গণস্বাক্ষর কর্মসূচি শুরু করলো দলটির মালয়েশিয়া শাখা। রাজধানী কুয়ালালামপুরে মালয়েশিয়া বিএনপি’র নিজস্ব কার্যালয়ে এ উপলক্ষে আয়োজিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দলটি’র সভাপতি প্রকৌশলী বাদুলুর রহমান খান।

সহ-দপ্তর সম্পাদক হাবিবুর রহমান শিশিরের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন দলটির সাধারণ সম্পাদক ও বিএনপি’র কার্যনির্বাহি কমিটির সদস্য মোহাম্মদ মোশাররফ হোসেন, সিনিয়র সহ-সভাপতি মাহবুব আলম শাহ, সহ-সভাপতি সেলিম ভুঁইয়া, প্রচার সম্পাদক এস এম বশির আলম, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম রতন, প্রকাশনা সম্পাদক মামুন বিন আব্দুল মান্নানসহ অনেকে।  

বক্তারা বলেন, শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে সরকারকে বাধ্য করা হবে প্রিয় নেত্রীকে মুক্তি দিতে এবং সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ  নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে। গণস্বাক্ষর কর্মসূচিতে মালয়েশিয়া থেকে লক্ষাধিক কর্মী অংশ নেবে বলে আশা করেন নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে বাদলুর রহমান খান বলেন, বেগম জিয়ার জনসমর্থনে ভীত বর্তমান সরকার, তাই তাকে ষড়যন্ত্রমূলক মিথ্যা বানোয়াট মামলায় জেল হাজতে প্রেরণ করে পুনঃরায় ভোটারবিহীন নির্বাচন করে ক্ষমতা দীর্ঘায়িত করতে চায়। সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে আগামী নির্বাচন থেকে বিরত রাখতে পরিকল্পিত ভাবে বেগম খালেদা জিয়াকে গ্রেফতার করে, দলের সিনিয়ার ভাইস চেয়ারম্যান লন্ডন প্রবাসী জনাব তারেক রহমানকে দীর্ঘ মেয়াদে জেল দেয়া হয়েছে। প্রবাস থেকে আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি, দেশনেত্রীকে জেল থেকে মুক্ত করতে কেন্দ্র ঘোষিত কর্মসুচির আওয়তায় গণস্বাক্ষর অভিযান শুরু করে বাংলাদেশের আওয়ামী সরকারকে জানিয়ে দিতে চাই প্রবাসীরাও দেশের গণতন্ত্র রক্ষায় শান্তিপূর্ণভাবে আন্দোলন করে যাবে।

সাম্প্রতিক সময়ের একটি বেসরকারি টেলিভিশনের টক শো’র সমালোচনা করে বলেন, প্রবাসীদের সব ভাল লাগে কিন্তু রাজনীতি করা ভাল লাগে না, প্রবাসে বা দেশের রাজনীতিতে প্রবাসীদেরকে বিরত রাখতেও এই সরকার উঠে পড়ে লেগেছে, কথায় আছে “ছেলে ভাল কিন্তু ছেলের পায়খানা ভাল না”। তিনি বলেন, প্রতিটি বাংলাদেশের নাগরিকের গণতান্ত্রিক অধিকার আছে, জনগণের সেবায় যেকোন দলীয় মতাদর্শে রাজনীতি করার।

অনুষ্ঠানে দলের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ মোশাররফ হোসেন, গণস্বাক্ষর কর্মসুচির উপর দিকনির্দেশনা দিয়ে নেতাকর্মিদের উদ্দেশে বলেন, আওয়ামী সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান জনাব তারেক রহমানকে রাজনীতি থেকে আলাদা করতে মিথ্যা প্রচারে ব্যাস্ত, কিন্তু দেশের জনগণ সত্য/মিথ্যা উপলদ্ধি করতে পারে তাই দেশনেত্রীর জনসমর্থন এখন আকাশচুম্বি।

বিএনপি’র চেয়ারপারসন তিনবারের সফল সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দলের সিনিয়ার ভাইস চেয়ারম্যান জনাব তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় উদ্দেশ্যমূলক রায় বাতিল ও নিঃশর্ত মুক্তির দাবিতে বহিরবিশ্ব থেকে বিশ্বব্যাপী গণস্বাক্ষর অভিযান শুরু করল মালয়েশিয়া বিএনপি।  

অন্যদের মাঝে বক্তব্য দেন মালয়েশিয়া বিএনপি’র সদস্য মোঃ টিপু সিলতান, যুবদল মালয়েশিয়ার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ইলিয়াস, ম সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন সাগর, দপ্তর সম্পাদক বাদল কারার, পেশাজীবী দলের সভাপতি শেখ জালাল, স্বেচ্ছাসেবক দল মালয়েশিয়ার যুগ্ন সাধারণ সম্পাদক কাওছার ভুঁইয়া, মুক্তিযুদ্ধ প্রজন্ম দলের সভাপতি বাদল আহম্মেদসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মিরা।  এসময় আরো উপস্থিত ছিলেন আব্দুল জলিল লিটন সহসভাপতি, এস এম রহমান নিপু সাধারন সম্পাদক, মঞ্জু খা প্রবাসী কল্যাণ সম্পাদক, এম এ কালাম সহঅর্থ সম্পাদক বিএনপি মালয়েশিয়া, মাসুদ রানা সভাপতি কোটারায়া বিএনপি, মোঃ গিয়াস উদ্দিন সভাপতি, মোঃ আনোয়ার হোসেন সেলিম সাধারণ সম্পাদক বিএনপি বুকিট বিন্তাং, মোঃ কাশেম বিএনপি নেতা কেলাং লামা সহ শাখা, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী।

আলোচনা শেষে অনুষ্ঠানের সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান, সাধারন সম্পাদক, সদস্য কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটি মোহাম্মদ মোশাররফ হোসেন ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান, সহসভাপতি স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটি মাহবুব আলম শাহের স্বাক্ষরের মাধ্যমে শুরু হয় গণস্বাক্ষর কর্মসূচি। উপস্থিত নেতাকর্মিরা স্বতস্ফুর্তভাবে গণস্বাক্ষর কর্মসুচিতে অংশ নেন।

ট্যাগ: banglanewspaper খালেদা জিয়া মালয়েশিয়া গণস্বাক্ষর