banglanewspaper

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেছেন, সাফল্যের একমাত্র পথ হচ্ছে পরিশ্রম। কঠোর পরিশ্রম ছাড়া কোন কিছু অর্জন করা সম্ভব নয়। তিনি নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এবারের ভর্তি পরীক্ষা অতীতের যে কোন ভর্তি পরীক্ষার চেয়ে কঠিন হয়েছে। এই প্রথম নেগেটিভ মার্কিং এ অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তোমরা কৃতিত্বের স্বাক্ষর রেখেছ। এজন্য তোমাদেরকে জানাই আন্তরিক ধন্যবাদ। তিনি আরও বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিকীকরনের পথে এগিয়ে চলেছে। এটা বাস্তবায়নের ক্ষেত্রে তোমাদের সহযোগিতা কামনা করি। তিনি বলেন, তোমরা স্কুল, কলেজ পেরিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করেছ। কে কোন বিভাগে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছ সেটি বড় কথা নয়। বড় কথা হচ্ছে এই যে, তোমাদের মধ্যে লুকিয়ে থাকা সুপ্ত প্রতিভার বিকাশ ঘটিয়ে জীবন যুদ্ধে জয়ী হতে হবে। ভাইস চ্যান্সেলর বিদায়ীদের উদ্দেশ্যে বলেন, আজকের বিদায় কোন দুঃখের বিদায় নয়। আজকের বিদায় তোমাদের শিক্ষাজীবন শেষে কর্ম জীবনে প্রবেশের বিদায়। তোমরা কর্ম জীবনে প্রতিষ্ঠিত হয়ে বিশ্বের মানচিত্রে সুনাম অর্জন করবে এই প্রত্যাশা করি। 

আজ ১৯ ফেব্রুয়ারি সকালে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ১০৪ নম্বর কক্ষে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের আয়োজনে, বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরণ এবং এমএসসি ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী এসব কথা বলেন। 

ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ আতিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মমতাজুল ইসলাম। 

সভায় বিশেষ অতিথির বক্তৃতায় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিকীকরনের পথে এগিয়ে চলেছে, তোমাদের কর্মের মধ্যদিয়ে তা প্রমাণ করতে হবে। তিনি নতুন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগ একটি ঐতিহ্যবাহী বিভাগ। এই ঐতিহ্যকে তোমাদের ধরে রাখতে হবে। এ বিভাগের অধিকাংশ শিক্ষক বিদেশ থেকে উচ্চ ডিগ্রী অর্জন করেছেন। এমন দক্ষ ও মেধাবী শিক্ষকদের পাঠ্যদানে তোমাদের লেখাপড়ার মান উচ্চগামী হবে এই প্রত্যাশা করি। 

অপর বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জীবন একটা প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় কখনো কোন বিষয়ে হাল ছাড়া যাবেনা। কারণ সংগ্রাম ছাড়া কোন বিজয় আসেনা। তিনি নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এই বিভাগ যে মর্যাদা নিয়ে এগিয়ে চলেছে, তা রক্ষার মধ্যদিয়ে তোমাদের জীবন যুদ্ধে এগিয়ে যেতে হবে। বিভাগের শিক্ষার্থী মোঃ হামিদুর রহমান ও সুপ্রিয়া সিংহ রায়ের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান আয়োজন কমিটির আহবায়ক প্রফেসর ড. মোঃ হাফিজুর রহমান। আলোচনাসভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ট্যাগ: banglanewspaper আসকারী ইবি