banglanewspaper

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতির মামলায় বিচারিক আদালতের দেওয়া রায়ের বিরুদ্ধে আপিলের প্রস্তুতি চলছে। রায়ের কপি হাতে পাওয়ার পর সাজা স্থগিত চেয়ে খালেদা জিয়ার জামিনের জন্য চলতি সপ্তাহেই হাইকোর্টে আবেদন করা হবে বলে জানিয়েছেন তার আইনজীবীরা। 

আইনজীবীরা জানান, রায়ের অনুলিপি পাওয়ায় তারা এখন জ্যেষ্ঠ আইনজীবীদের সঙ্গে আলোচনা ও রায় পর্যালোচনা করে উচ্চ আদালতে আপিল করবেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রত্যেকটি মামলাই অজামিনযোগ্য অপরাধ। রায়ের অনুলিপি দুদকে পাঠানো হবে। এরপর তাদের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 

 

সোমবার বিকেল ১ হাজার ১৬২ পৃষ্ঠার রায়ের অনুলিপি (মূল রায় ছিল ৬৩২ পৃষ্ঠার) খালেদা জিয়ার আইনজীবীদের হাতে তুলে দেয়া হয়। রায়ের অনুলিপির সঙ্গে আদেশ যোগ হয়েছে আরও ৬ পৃষ্ঠা।

আপিল আবেদনের ফটোকপি, হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন এবং যে কোর্টে শুনানি করবেন সেই কোর্ট নির্ধারণ করতে পারলেই মঙ্গলবার আইনজীবীরা আপিল আবেদন আদালতে উপস্থাপন করতে পারবেন।

যদি খালেদার আপিল আবেদন আইনজীবীরা মঙ্গলবার উপস্থাপন করতে পারেন তাহলে, আগামী বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) এ বিষয়ে শুনানি হতে পারে বলে মনে করছেন খালেদা জিয়ার আইনজীবীরা।

ট্যাগ: banglanewspaper খালেদা জিয়া আপিল