banglanewspaper

শরীফ আনোয়ারুল হাসান রবীন : মাগুরায় একুশে ফেব্রুয়ারী উপলক্ষে আজ বুধবার হাজার একুশ ব্যাগ রক্ত সংগ্রহের ব্যতিক্রমী ও মানবিক উদ্যোগ নিয়েছে মাগুরা জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। 

 আয়োজকরা জানান- একুশের সঙ্গে বাঙ্গালীর রক্তের সম্পর্ক চিরায়ত। আর রক্তদান এর অপর নাম জীবন দান। এমনি একটি অনুভুতি থেকে মাগুরায় মহান একুশ উপলক্ষে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ যৌথভাবে আয়োজন করেছে রক্তদান কর্মসূচী। জেলার ৮টি স্পটে একযোগে দিনব্যাপী রক্ত সংগ্রহের মাধ্যমে এক হাজার একুশ ব্যাগ রক্ত সংগ্রহের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ রক্তদানের মাধ্যমে মাগুরাকে রক্তদানে স্বয়ং সম্পূর্ণ করে গড়ে তুলতে চান আয়োজকরা। 

মাগুরা ২৫০ শয্যার সদর হাসপাতাল এর তত্ত্বাবধায়ক সুশান্ত কুমার সাহা জানান- মাগুরা সদর হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিক গুলিতে প্রচুর রক্তের প্রয়োজন হয়। একুশে ফেব্রুয়ারী উপরক্ষে মাগুরায় এ ধরনের রক্তদানের ফলে জেলার স্বাস্থ্য বিভাগ রক্তের প্রয়োজনে স্বয়ং সম্পূর্ণ হবে। এর ফলে রক্ত দাতার একটি বড় তথ্যভান্ডার আমাদের থাকবে। যার মাধ্যমে সারা বছর আমরা রক্ত সংগ্রহ করতে পারবো।

মাগুরার জেলা প্রশাসক আতিকুর রহমান জানান- একুশ আমাদের দেশপ্রেমের চেতনায় উদ্দীপ্ত করে। এ উদ্দীপনা থেকেই একুশ উপলক্ষে হাজার একুশ ব্যাগ রক্ত সংগ্রহ করার এ উদ্যোগ। এর মাধ্যমে রক্তদানে নতুন প্রজন্মকে উদ্দীপ্ত করা ও অসহায় মানুষের পাশে সকলকে এগিয়ে আসার আহবান পৌছে দেয়া হচ্ছে তৃণমূলে।  

ট্যাগ: banglanewspaper মাগুরা রক্ত