banglanewspaper

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৭-১৮ইং শিক্ষা বর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে উৎসবের আমেজ তৈরী হয়েছে ক্যাম্পাস জুড়ে। ভর্তিচ্ছুদের পদচারণায় ইতমধ্যেই মুখরিত হয়ে উঠেছে পুরো ক্যাম্পাস। তাদের স্বাগত জানাতে প্রস্তুতি শুরু করেছে বিভিন্ন সংগঠন। বিশেষ করে আঞ্চলিক সংগঠনগুলো ইতিমধ্যে ক্যাম্পাসে ব্যানার ফেস্টুন লাগানোর পাশাপাশি আলাদা আলাদা বুথ বসানোর ব্যাবস্থাশুরু করেছে। নিজ এলাকা থেকে আসা ভর্তিচ্ছুদের সকল প্রকার সহায়তা দিতেই এসব আয়োজন বলে অধিকাংশ সংগঠনগুলোর দাবি।

এদিকে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিডিক্লিনসহবিভিন্ন সংগঠনেরউদ্যোগেক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্ন অভিযানের আয়োজন করা হয়। ভর্তি পরিক্ষায়শৃঙ্খলা ওপরিক্ষা কেন্দ্রেপরিক্ষার্থীদের তথ্য দিয়ে সহায়তার জন্য প্রস্তুতি নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন বিএনসিসি এবং রোভার স্কাউট।বিএনসিসি সিইউও সোহান শেখ জানান, 'এবারের ভর্তি পরীক্ষার দায়িত্ব পালনের জন্য ৭০ জন ক্যাডেট প্রস্তুত রয়েছে। প্রতিবারের মত এবারও আমরা স্বতঃস্ফূর্ত ভাবে ভর্তি পরীক্ষায় শৃঙ্খলারদায়িত্ব পালন করবো'।

ক্যাম্পাসের আশেপাশে বসতে শুরু করেছে বাহারি রকমের খাবারের দোকান। যদিও এসব দোকান গুলোতে রাখা হয় খাবারের চড়া মূল্য।নিজ জেলা থেকে আগত ভর্তিচ্ছুদের কাছে পেয়ে আনন্দে উদ্যেলিত ক্যম্পাসে আশেপাশে মেসে থাকা শিক্ষার্থীরাও। ভর্তিইচ্ছুদের সহায়তায় মাঠেথাকবে শাখা ছাত্রলীগও।

উল্লেখ্য,আগামী২৩ও২৪ফেব্রুয়ারিঅনুষ্ঠিতব্য২০১৭-১৮শিক্ষাবর্ষেবিশ্ববিদ্যালয়ের১৯টিবিভাগের১০৪০টিআসনেপ্রতিযোগিতাকরবে৫৪,৮০৯জনপরীক্ষার্থীযেখানেআসনপ্রতিলড়বেপ্রায়৫৩জন। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে www.cou.ac.bd তে পাওয়া যাবে।

ট্যাগ: Banglanewspaper ভর্তি পরীক্ষা কুবি ক্যাম্পাস উৎসব