banglanewspaper

হুমায়ুন কবির: কুষ্টিয়া জিয়া পার্কে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়েছে। প্রকাশ্য পার্কের মধ্যে অশ্লীল কার্যকলাপে লিপ্ত থাকায় কুষ্টিয়ার পৌর শিশু পার্কে ভ্রাম্যমাণ আদালতে ১১ জোড়া প্রেমিক প্রেমিকার কাছ থেকে জরিমানা আদায় ও মুচলেকা নিয়ে অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে এ অভিযান চালানো হয়। দুপুরে জেলা প্রশাসক মো. জহির রায়হানের নির্দেশে ভ্রাম্যমাণ অাদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ। এসময় আটককৃতদের বিভিন্ন অংকে অর্থদন্ডে দন্ডিত করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত অশ্লীল অবস্থায় হাতেনাতে তাদের আটক করে পার্ক চত্বরে আদালত বসিয়ে দণ্ডবিধি ২৯৪ ধারা মোতাবেক তাদের ১১ জোড়া প্রেমিক প্রেমিকাকে ৫শ টাকা থেকে সর্বোচ্চ ৮ হাজার টাকা পর্যন্ত সর্বমোট ৫১ হাজার টাকা জরিমানা আদায় ও মুচলেকা নিয়ে অভিভাবকদের কাছে ফিরিয়ে দেওয়া হয়। 

এসময় কুষ্টিয়া মডেল থানার এসআই তারিকের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিল। এদিকে প্রশাসনের এ অভিযানকে স্বাগত জানিয়েছে শহরের সুশীল সমাজ ও সেচেতন অভিভাবকগণ। 

উল্লেখ্য, কুষ্টিয়া শহরের শহীদ জিয়াউর রহমান শিশু পার্কটি শিশুদের পরিবর্তে বখাটে ও প্রেমিক যুগলদের আড্ডাখানায় পরিণত হয়েছে। এই পার্কটির আধুনিকায়ন ও উন্নয়নের ব্যাপারে পৌরসভা কর্তৃপক্ষের উদাসীনতা দেখিয়ে আসছে বলে অভিযোগ এলাকাবাসীর। তবে পার্কে প্রবেশ মূল্য জনপ্রতি পাঁচ টাকা ধার্য করা হলেও এখানে শিশুদের জন্য নেই কোন রাইডস ও বিনোদনের সুবিধা। 

দিনের বেলায় কিছু বখাটে যুবক ও অসংখ্য প্রেমিক যুগলদের অযাচিত ঘোরাঘুরি আর সন্ধ্যা নামলেই অন্ধকার ও নির্জনতায় ভূতুড়ে পরিবেশ বিরাজ করে পার্কটিতে। এবং পার্কে শিশুদের পরিবর্তে দীর্ঘদিন ধরে শহরসহ বিভিন্ন স্থান থেকে এসে কথিত প্রেমিক প্রেমিকাদের নোংরামি ও অনৈতিক কার্যকলাপে লিপ্ত হবার অভিযোগ তুলে ধরে সংবাদ প্রকাশ করা হয়। 

এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমান আদালত হানা দেয় কুষ্টিয়া শহীদ জিয়া শিশু পার্কে। প্রথমে প্রায় শতাধিক তরুণ-তরুণীকে পার্কের মধ্যে জিজ্ঞাসাবাদ করে এবং পার্কে অভিযানের কিছুক্ষন পূর্বে প্রশাসনের কিছু সদস্যদের সরেজমিন সনাক্ত করা ১১ জোড়া কপোত কপোতীকে রেখে সবাইকে ছেড়ে দেয়া হয়।

ট্যাগ: Banglanewspaper কুষ্টিয়া শিশু পার্ক কপোত কপোতী