banglanewspaper

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো সব সময় মজার কাণ্ড করে খবরের শিরোনাম হন। সাম্প্রতিক তিনি ভারত সফরে এসেও এমন কাণ্ড করেছেন। সফরের চতুর্থ দিন সপরিবারে ঘুরতে গিয়েছিলেন শিখ ধর্মাবলম্বীদের পবিত্র স্থান অমৃতসরের ‘স্বর্ণ মন্দিরে’। 

এসময় ট্রুডো ভারতীয় পোশাক পরে মন্দিরে ঢুকে ধর্মীয় আচারও পালন করেন তিনি। এরপর ট্রুডো পরিবার হাজির হন মন্দিরের ভক্তসেবার রান্না ঘরে।

সেখানে ভক্তদের জন্য কাজ করার সুযোগ থাকে দর্শনার্থীদের। ট্রুডো পরিবারও ভক্তদের সেবায় হাত পাকালেন। পুরো পরিবার মিলে ভক্তদের জন্য বানালেন রুটি। মন্দিরে ভক্তদের জন্য রুটি বানানোর কাজে তাদের সঙ্গ দেন অমৃতসরের সেলিব্রেটি ভিকাশ খান্না।

স্ত্রী সোফি ট্রুডোকে নিয়ে ট্রুডোর রুটি বানানোর বিষয়টি বেশ মনোযোগ দিয়ে প্রত্যক্ষ করে তার দুই ছেলেমেয়ে জেভিয়ার জেমস এবং ইলা গ্রেস মার্গারেট। মূলত ভারতের মন্দিরে মানুষকে সেবা করার এ বিরল অভিজ্ঞতা নিতেই ট্রুডো পরিবার নেমে পড়েছিলেন রুটি তৈরির কাজে। বিষয়টি অনলাইন দুনিয়ায় বেশ সাড়া ফেলেছে।

এদিকে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সফরকারী প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর ব্যাপারে টানা ৫ দিনের নীরবতা ভাঙলেন। তাকে নিয়ে টুইট বার্তা দিলেন বৃহস্পতিবার সন্ধ্যায়।

টুইটে মোদি বলেন, আশা করি- জাস্টিন ট্রুডো ও তার পরিবারের এখানে খুবই ভালো সময় কেটেছে। আমি তার সন্তান জ্যাভিয়ার, ইল্লা গ্রেইস এবং হ্যাড্রিয়েনের সঙ্গে দেখা করার জন্য মুখিয়ে আছি। এখানে একটি ছবি দিলাম যা ২০১৫ সালে আমার কানাডা সফরের সময় তোলা। ওই সময়টায় প্রধানমন্ত্রী ট্রুডো ও ইল্লা গ্রেইসের সঙ্গে আমার সাক্ষাৎ হয়েছিল।

ট্যাগ: Banglanewspaper জাস্টিন ট্রুডো ভারত সফর রুটি বানালেন কানাডার প্রধানমন্ত্রী