banglanewspaper

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া : বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ মালয়েশিয়া শাখার সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত মোনায়েম খান স্মরণে দোয়া ও আলোচনা সভা করেছে দলটির নেতাকর্মীরা। রবিবার রাজধানী কুয়ালালামপুরের পুডু’তে মালয়েশিয়া যুবলীগের নিজস্ব কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মালয়েশিয়া স্বেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ জাহাঙ্গীর।

সভায় বক্তারা বলেন, মোনায়েম খান ছিলেন সদা হাস্যোজ্জল, সদালাপি ও ক্লিন ইমেজের একজন রাজনীতিবিদ। বঙ্গবন্ধু’র আদর্শে অনুপ্রাণিত হয়ে সারা জীবন পথ চলেছেন। মৃত্যুর আগ পর্যন্ত এই আদর্শকে তিনি ধরে রেখেছিলেন। মোনায়েম খান নেই কিন্তু কাজের মাধ্যমে তিনি মালয়েশিয়া আওয়ামী পরিবারের মধ্যে অনন্তকাল বেঁচে থাকবেন বলে মন্তব্য করেন বক্তারা।  

স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক সোহাগ সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি এমদাদুল হক সবুজ মামা।

এসময় আরো বক্তব্য রাখেন যুবলীগের একাব্বর হোসেন মাহমুদ, সিদ্দিকুর রহমান, শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, বঙ্গবন্ধু পরিষদের যুগ্ন-আহ্বায়ক মোস্তাফিজুর রহমান, স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক দৌলত খান, প্রচার সম্পাদক শাওন, দপ্তর সম্পাদক দিপক দাস, মহিলা সম্পাদিক পলি আক্তার, চোকিট শাখার সাধারণ সম্পাদক শাকিল আহম্মেদ, পুডু শাখার সাধারণ সম্পাদক শামিম খানসহ মালয়েশিয়া আওয়ামী পরিবারের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় টেলিকনফারেন্সে নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন বাংলাদেশে অবস্থানরত মালয়েশিয়া স্বেচ্ছাসেবকলীগের সভাপতি বি এম বাবুল হাসান। মোনায়েম খানের আত্মার মাগফেরাত কামনার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করতে নেতাকর্মীদের কাজ করার আহ্বান জানান এ নেতা।

সভাপতির বক্তব্যে শেখ জাহাঙ্গীর বলেন, জীবনের অধিকাংশ সময় পরোপকারে কাটিয়ে দেয়া মোনায়েম খান দল, মত নির্বিশেষে সকলের কাছে ভালোবাসার পাত্র ছিলেন। জীবদ্দশায় মালয়েশিয়া স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক হিসাবে দলকে সুসংগঠিত করে রেখেছিলেন। তার মৃত্যুতে মালয়েশিয়া আওয়ামী পরিবারে যে ক্ষতি হয়েছে তা পূরণীয় নয় বলে মন্তব্য করেন স্বেচ্ছাসেবক লীগের এ ভারাপ্রাপ্ত সভাপতি। 

এর আগে অনুষ্ঠানের শুরুতেই কোরআন তিলাওয়াত করেন মো: নাঈম। পরে প্রয়াত মোনায়েম খানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন এমদাদুল হক সবুজ মামা। 
 

ট্যাগ: banglanewspaper মালয়েশিয়া স্বেচ্ছাসেবক লীগ দোয়া আলোচনা সভা