banglanewspaper

কিছুদিন ধরেই চোটে আক্রান্ত সাকিব আল হাসান। তাই কিছুদিন আগে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি তিনি। শেষ পর্যন্ত  শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় নিদাহাস ট্রফির দলে ফিরেছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। এক সিরিজ পর দলে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ এবং অফস্পিনার মেহেদী হাসান মিরাজও। এ ছাড়া ফিরে আসার দলে আরো রয়েছেন ইমরুল কায়েস ও নুরুল হাসান সোহান।

আগামী মার্চে অনুষ্ঠেয় এই আসরের জন্য ১৬ সদস্যের দলে সাকিবকে রাখা হলেও তিনি খেলতে পারবেন না শুরুর দিকে কয়েকটি ম্যাচ। আঙুলের চোট থেকে সেরে উঠতে আরো কিছুটা সময় লাগবে তাঁর। সাকিবের জন্যই ১৬ সদস্যের দল ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তা না করলে দল হতো ১৫ সদস্যের।

দক্ষিণ আফ্রিকা সিরিজে বল হাতে একদমই বিবর্ণ ছিলেন পেসার তাসকিন আহমেদ। বিপিএলের মেলে ধরতে পারেননি নিজেকে। তাই শ্রীলঙ্কার বিপক্ষে কোনো ফরম্যাটের দলেই জায়গা হয়নি এই তরুণ তারকার। তবে নিদাহাস ট্রফির বাংলাদেশ দলে ফিরেছেন তাসকিন। মিরাজও ছিলেন না শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে। অবশ্য সাকিবকে নিয়ে অনিশ্চয়তার কারণেই মিরাজকে রাখা হয়েছে দলে।

নিদাহাস ট্রফিতে ১৬ সদস্যের বাংলাদেশ স্কোয়াড:

তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু।  

ট্যাগ: banglanewspaper ট্রফি সাকিব