banglanewspaper

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের টিকিট পেতে যে কঠিন সংগ্রাম করতে হবে ওয়েস্ট ইন্ডিজকে সেই ইঙ্গিত দিয়ে রাখলো আফগানিস্তান। বাছাইপর্বের প্রস্তুতি ম্যাচে আফগানদের কাছে হারের লজ্জায় ডুবেছে ক্যারিবীয়রা।

হারারেতে অবিস্মরণীয় এক জয় তুলে নিয়েছে আফগানিস্তান। খারাপ আবহাওয়ার কারণে ম্যাচের দৈর্ঘ্য কমে দাঁড়ায় ৩৫ ওভার। অাফগানরা ৩৫ ওভারে স্কোরবোর্ডে ১৬৩ রান তোলে। ৭১ রানে ৮ উইকেট হারানোর পর সামিউল্লাহ শেনওয়ারি (৪২ অপ.) ও গুলবাদিন নায়েবের (৪৮) ৯১ রানের অভাবনীয় জুটিতে লড়াকু পুঁজি পায় আফগানরা।

বৃষ্টি আইনে উইন্ডিজের সামনে ১৪০ রানের টার্গেট ঠিক করে দেওয়া হয়। জাদরান-রশিদ খানদের বোলিং তোপে ২৬.৪ ওভারে মাত্র ১১০ রানে গুটিয়ে যায় ক্যারিবীয়দের ইনিংস। একাই চারটি উইকেট দখল করেন পেসার দাওলাত জাদরান। ৩.৪ ওভারে ৭ রানের বিনিময়ে দু’টি উইকেট তুলে নেন লেগস্পিন জিনিয়াস রশিদ খান।

সর্বোচ্চ ৩৬ রান করেন ওপেনার এভিন লুইস। মারলন স্যামুয়েলসের ব্যাট থেকে আসে ৩৪। ক্রিস গেইল ৯ রানে সাজঘরের পথ ধরেন। ৭ রানে অপরাজিত থাকেন অধিনায়ক জেসন হোল্ডার।

জিম্বাবুয়েতে আসন্ন বাছাইপর্ব মিশন (৪ মার্চ থেকে শুরু) সামনে রেখে বড় এক ধাক্কাই খেল ক্যারিবীয় ক্রিকেট। বাছাইপর্বে খেলাটাই দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নদের জন্য কলঙ্কজনক। তার ওপর প্রথম প্রস্তুতি ম্যাচেই সঙ্গী হলো পরাজয়ের লজ্জা।

১০ দলের টুর্নামেন্টে সেরা দু’টি টিম ২০১৯ ওয়ার্ল্ডকাপের মূল পর্বে পা রাখবে। যথাক্রমে ‘এ’ ও ‘বি’ গ্রুপে থাকা ও. ইন্ডিজ ও আফগানিস্তানকেই ফেভারিট ভাবা হচ্ছে।

আগামী ১ মার্চ বুলাওয়েতে দ্বিতীয় ও শেষ ওয়ার্মআপ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে মোকাবিলা করবে উইন্ডিজ। একইদিন আফগানদের সামনে পড়বে নেদারল্যান্ডস।

ট্যাগ: banglanewspaper ওয়েস্ট ইন্ডিজ আফগানিস্তান