banglanewspaper

ক্রীড়া ডেস্ক: শ্রীলঙ্কায় শুরু হতে যাচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। স্বাগতিক শ্রীলঙ্কা ছাড়াও এ আসরে অংশ নেবে বাংলাদেশ ও ভারত। আসরটিতে অংশ নিতে আজ রোববার ঢাকা ছেড়ে গেছে বাংলাদেশ দল।

দুপুর ১টায় শ্রীলঙ্কান এয়ারলাইন্সে ঢাকা ছেড়ে যায় দলটি।

এই দলে আছেন ১৩ ক্রিকেটার। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার কারণে তামিম ইকবাল, সাব্বির রহমান ও মুস্তাফিজুর রহমসান এখন দুবাইতে আছেন। সেখানেই দলের সঙ্গে যোগ দেওয়ার কথা তাঁদের।  

আসরটি শুরু হবে ৬ মার্চ। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কা ও ভারত মুখোমুখি হবে। আর বাংলাদেশের প্রথম ম্যাচে মাঠে নামবে ৮ মার্চ, প্রতিপক্ষ ভারত।

চোটের কারেণ এই সিরিজের দল থেকেও শেষ পর্যন্ত ছিটকে পড়েন সাকিব আল হাসান। প্রথমে তাঁকে দলে রাখা হলেও আবার বাদ দেওয়া হয়। তাঁর জায়গায় দলে নেওয়া হয় উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন দাসকে।

এই কিছুদিন আগে নিজেদের মাটিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব। কনিষ্ঠা আঙুল ফেটে যাওয়ায় করাতে হয়েছিল সেলাই। এ কারণে টেস্ট সিরিজে খেলতে পারেননি। ছিলেন না শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলেও। সাকিবের জায়গায় দুই ফরম্যাটেই অধিনায়ক ছিলেন মাহমুদউল্লাহ।

যদি শেষ মুহূর্তেও সাকিবকে পাওয়া যায়, সে জন্যই তাঁকে দলে রেখেই বিসিবি ঘোষণা করেছিল ১৬ সদস্যের দল। বাঁহাতি অলরাউন্ডারের বদলি হিসেবে মেহেদী হাসান মিরাজ আগে থেকেই ছিলেন দলে। শেষ মুহূর্তে লিটন ডাক পাওয়ায় ১৬ সদস্যের দল নিয়েই লঙ্কা সফরে যায় বাংলাদেশ দল।

বাংলাদেশ দল : মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাব্বির রহমান, নুরুল হাসান সোহান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আরিফুল হক, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহী, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু ও লিটন দাস।

ট্যাগ: banglanewspaper শ্রীলঙ্কা টাইগার