banglanewspaper

ক্রীড়া ডেস্ক : লিওনেল মেসির জাদুকরী গোলে অ্যাটলেটিকো মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। এ নিয়ে লা লিগায় ৩০ ম্যাচ অপরাজিত থাকল দলটি। একই সঙ্গে স্প্যানিশ শীর্ষ লিগ শিরোপা পুনরুদ্ধারের পথে বেশ এগিয়ে গেল তারা।

রোববার আর্জেন্টাইন ফরোয়ার্ডের ক্যারিয়ারের ৬০০তম গোলটি করলেন। পাশাপাশি চলতি মৌসুমে দল হিসেবে ১০০তম গোল পূরণ করে ফেলল কাতালানরা।

ন্যু ক্যাম্পে ম্যাচটি ছিল আক্রমণ আর পাল্টা আক্রমণে পরিপূর্ণ। তবে লিওনেল মেসি ছিলেন নিজের মতই দুর্দান্ত। তার একের পর এক আক্রমণ ঠেকাতেই ব্যস্ত থাকতে হয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদের রক্ষণভাগকে। ম্যাচের ২৬ মিনিটের সময়ই দুর্দান্ত এক ফ্রি-কিক থেকে গোল করে বার্সাকে এগিয়ে দেন মেসি। এই এক গোলই শেষ পর্যন্ত বার্সার জয় নিশ্চিত করে দেয়।

লিওনেল মেসিকে ডি বক্সের সামনেই ফাউল করেন অ্যাটলেটিকোর থমাস পার্টি। ফ্রি কিকের বাঁশি বাজান রেফারি। মেসির সামনে ছিল মানব দেয়াল। মানব দেয়ালের পেছনেই পরীক্ষিত গোলরক্ষক জ্যান ও’ব্ল্যাক। কিন্তু মেসির বাঁ-পায়ের শট মানব দেয়ালের মাথার ওপর দিয়ে গিয়ে ডান কোন বরাবর জড়িয়ে যায় অ্যাটলেটিকোর জালে। জ্যান ও’ব্ল্যাক ঝাঁপিয়ে পড়ে হাতের ছোঁয়া লাগিয়েছিলেন বটে; কিন্তু গোল ঠেকাতে সক্ষম হননি।

তবে ম্যাচ জিতলেও হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠ ছাড়েন বার্সা মিডফিল্ডার আন্দ্রে ইনিয়েস্তা। 

 

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর চেলসির বিপক্ষে ফিরতি ম্যাচের আগে মেসির গোল নিঃসন্দেহে স্বস্তিতে রাখবে বার্সেলোনাকে। এই গোলের ফলে এখন ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা মেসি। বার্সেলোনা ও আর্জেন্টিনা ইতিহাসেও সর্বোচ্চ গোলদাতা তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সার হয়ে ৫৩৯ ও দেশের হয়ে ৬১ গোল করেছেন ৩০ বছর বয়সী ফুটবলার।

লা লিগার পয়েন্ট টেবিলে ২৭ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে রয়েছে বার্সেলোনা। ৮ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ।

ট্যাগ: banglanewspaper মেসি বার্সেলোনা