banglanewspaper

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ ও ভারতকে নিয়ে ঘরের মাঠে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ‘ট্রফি আয়োজন’ করছে শ্রীলঙ্কা। শ্রীলঙ্কার স্বাধীনতা দিবস উপলক্ষ্যে এই টুর্নামেন্ট আয়োজন করছে দেশটি।

আজ উদ্বোধনী ম্যাচে লঙ্কানদের মোকাবিলা করবে টিম ইন্ডিয়া। 

ভারতের অধিনায়ক বিরাট কোহলিসহ মহেন্দ্র সিং ধোনি, ভুবনেশ্বর কুমার এবং জসপ্রীত বুমরাহ, হার্দিক পান্ডেয়া ও কুলদীপ যাদবকে বিশ্রামে রাখা হয়েছে এই ট্রফিতে।

টিম ইন্ডিয়ার ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মা, শিখর ধাওয়ান, দিনেশ কার্তিক, সুরেশ রায়না, এবং যুজবেন্দ্র চাহাল ছাড়া স্কোয়াডে থাকা বাকিদের জাতীয় দলে খেলার অভিজ্ঞতা অনেক কম।

এদিকে, গেলো বছরের শেষ দিকে দলের দায়িত্ব নিয়েই নিজের পছন্দ মতো অধিনায়ক নিয়োগ দেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ফের লঙ্কানদের দলপতি হিসেবে নিয়োগ দেয়া হয় অ্যাঞ্জেলো ম্যাথুজকে। 

চলতি বছরের শুরুতে বাংলাদেশ সফরের শুরুতেই ছিটকে পড়ায় লঙ্কান শিবিরের হাল ধরেন দিনেশ চান্দিমাল। নতুন করে ফের ইনজুরি কবলে পড়ায় ম্যাথুজের বদলে নিদাহাসেও চান্দিমালের ওপরেই ফের ভরসা করা হয়েছে।

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সুরেশ রায়না, মানিশ পাণ্ডে, দিনেশ কার্তিক, দিপক হুদা, ওয়াশিংটন সুন্দর, যুজভেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, বিজয় শংকর, শার্দুল ঠাকুর, জয়দেব উনাদকাত, মোহাম্মদ সিরাজ, ঋশব প্যান্ট।

শ্রীলঙ্কা স্কোয়াড: দিনেশ চান্ডিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দাসুন শানাকা, কুশল পেরেরা, থিসারা পেরেরা, জীবন মেন্ডিস, সুরাঙ্গা লাকমল, ইসুরু উদানা, আকিলা ধনাঞ্জয়া, আমিলা আপোন্সো, নুয়ান প্রদীপ, দুশমান্থা চামিরা, ধনাঞ্জয়া ডি সিলভা।

ট্যাগ: banglanewspaper ভারত-শ্রীলংকা