banglanewspaper

জয় দিয়ে নিদাহাস টি-টুয়েন্টি সিরিজ শুরু করলো স্বাগতিক শ্রীলঙ্কা। ত্রিদেশীয় সিরিজটির উদ্বোধনী ম্যাচে মঙ্গলবার ভারতের বিপক্ষে মাঠে নামে দলটি। আগে ব্যাট করে লঙ্কানদের ১৭৫ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দিয়েছিল ভারত। কিন্তু কুশল পেরেরার ঝড়ে সেই লক্ষ্য শ্রীলঙ্কা পেরিয়ে গেছে ৫ উইকেট আর ১.৩ ওভার হাতে রেখেই।

৭০তম জাতীয় দিবসকে সামনে রেখে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড আয়োজন করেছে এই নিদাহাস ট্রফি। যেখানে স্পষ্ট ফেভারিট ভারত। বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনিসহ বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার ছাড়াও রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটি সত্যিই অনেক শক্তিশালী।

ভারত লড়াইয়ের পুঁজি পায় শিখর ধাওয়ানের ৯০ রানের উপর ভর করে। শুরুটা ভারতীয় দলের ভালো ছিল না। রোহিত শর্মা ০ ও সুরেশ রায়না ১ রান করে ফিরে যান শুরুতেই। মাত্র ৯ রানে ২ উইকেট হারিয়ে বিপাকেই পড়েছিল ভারত। সেখান থেকে দারুণভাবে দলকে রক্ষা করেন ধাওয়ান। এছাড়া মনিশ পান্ডে ৩৭, রিশভ পান্ত ২৩ ও দিনেশ কার্তিক অপরাজিত ১৩ রান করেন। শ্রীলঙ্কার পক্ষে দুশমন্ত চামিরা সর্বোচ্চ ২ উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন নুয়ান প্রদিপ, জিবন মেন্ডিস ও দানুশকা গুনাথিলাকা। দারুণ ব্যাটিংয়ের জন্য ম্যাচসেরা পুরস্কার পেয়েছেন কুশল পেরেরা।

সিরিজের দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সন্ধ্যা সাড়ে ৭টায়।

সংক্ষিপ্ত স্কোর :

ভারত : ১৭৪/৫ (২০ ওভার) (রোহিত ০, ধাওয়ান ৯০, রায়না ১, মনিশ ৩৭, পান্ত ২৩, কার্তিক ১৩*; চামিরা ২/৩৩, প্রদিপ ১/৩৮, জিবন ১/২১, গুনাথিলাকা ১/১৬)।

শ্রীলঙ্কা : ১৭৫/৫ (১৮.৩ ওভার) (গুনাথিলাকা ১৯, কুশল মেন্ডিস ১১, কুশল পেরেরা ৬৬, চান্দিমাল ১৪, থারাঙ্গা ১৭, সানাকা ১৫*, থিসারা ২২; উনাদকাট ১/৩৫, ওয়াশিংটন ২/২৮, চাহাল ২/৩৭)

ট্যাগ: banglanewspaper ভারত শ্রীলঙ্কা