banglanewspaper

স্পোর্টস ডেস্ক: মূল লড়াইয়ের আগে বেশ ভালো প্রস্তুতি সেরেছেন টাইগাররা। প্রস্তুতি ম্যাচে শ্রীলংকা বোর্ড প্রেসিডেন্ট একাদশকে ৪১ রানে হারিয়েছেন তারা। এখন আসল ময়দানি লড়াইয়ে নামার পালা। 

শোনা যাচ্ছে, কলম্বোর উইকেট হতে পারে সামান্য পেসবান্ধব। থাকতে পারে হালকা সুইং ও মুভমেন্ট। ফলে পেস আক্রমণে দেখা যেতে পারে তিনজনকে। কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের সঙ্গে থাকতে পারেন রুবেল হোসেন ও তাসকিন আহমেদ। প্রস্তুতি ম্যাচেও ভালো করেছেন রুবেল-তাসকিন। প্রত্যেকে নিয়েছেন দুটি করে উইকেট।

আগামীকাল বৃহস্পতিবার প্রতিবেশি দেশ ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের নিদাহাস ট্রফির মিশন। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। সেখান থেকে হাইভোল্টেজ ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও বিটিভি।

এরই মধ্যে সেই মহারণে টাইগার একাদশে কারা থাকছেন তা নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা। প্রস্তুতি ম্যাচে রান পাননি সৌম্য সরকার ও সাব্বির রহমান। ৬৫ রানের দৃষ্টি জুড়ানো ইনিংস খেলেছেন মুশফিক। তার ভায়রা ভাই ও অধিনায়ক মাহমুদউল্লাহ খেলেছেন ৪৩ রানের টর্নেডো ইনিংস। স্ট্রোকের ফুলঝুরি ছুটিয়ে ৪০ রান করেন লিটন।
 
সৌম্য রান না পেলেও ওপেনিংয়ে তামিমের সঙ্গী হিসেবে দেখা যেতে পারে তাকেই। হোম গ্রাউন্ডে শ্রীলংকার বিপক্ষে তুলনামূলক ভালো খেলায় তার ওপরই ভরসা রাখতে পারে টিম ম্যানেজমেন্ট।

ঘরের মাঠে ভালো করায় ও আস্থার প্রতীক সাকিব আল হাসান না থাকায় স্পিন আক্রমণে নেতৃত্ব দিতে পারেন নাজমুল ইসলাম অপু। তার সঙ্গে আক্রমণ শাণাবেন মিরাজ।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস/সাব্বির রহমান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

ট্যাগ: Banglanewspaper বাংলাদেশ সম্ভাব্য একাদশ