banglanewspaper

প্রতিটি সিরিজের আগে বাংলাদেশ দল নিয়ে একটি প্রশ্নের মাথাচাড়া দেওয়া অবধারিত। সেই প্রশ্ন উঁকি দিচ্ছে এবারও, তিন নম্বরে ব্যাট করবেন কে? আপাতত বিবেচনায় আছেন তিন জন। তবে অধিনায়ক মাহমুদউল্লার কথায় ইঙ্গিত, তিনে ব্যাট করার দৌড়ে এগিয়ে লিটন কুমার দাস। -খবর বিডি নিউজ টোয়েন্টিফোরের।

টি-টোয়েন্টির তিন নম্বরে একটা লম্বা সময় ভরসা ছিলেন সাব্বির রহমান। তবে সম্প্রতি সেই ভরসার জায়গা নড়বড় অনেকটাই। গত বছরের শ্রীলঙ্কা সফরেই শেষবার টি-টোয়েন্টিতে তিনে ব্যাট করেছেন সাব্বির। নিজের সবশেষ তিন ম্যাচে ব্যাট করেছেন পাঁচ-ছয়ে।

শ্রীলঙ্কার বিপক্ষে দেশের মাটিতে কদিন আগে দুটি টি-টোয়েন্টিতে তিনে নামানো হয় মুশফিকুর রহিমকে। সেই সময়ের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ বলেছিলেন, দলের অন্যতম সেরা ব্যাটসম্যানকে লম্বা সময় উইকেটে রাখতেই এই সিদ্ধান্ত। প্রথম ম্যাচে সেটি কাজেও লেগেছিল। ক্যারিয়ারে প্রথমবার তিনে ব্যাট করে মুশফিক খেলেছিলেন ক্যারিয়ার সেরা ৬৬ রানের ইনিংস। তবে পরের ম্যাচে তিনে খেলেই আউট হন ৬ রানে।

এবার শ্রীলঙ্কার আসার পর মঙ্গলবার প্রস্তুতি ম্যাচে আবার সাব্বিরকে দেখা গেল তিনে। তবে সুযোগটি কাজে লাগাতে পারেননি নিজেকে হারিয়ে খোঁজা এই ব্যাটসম্যান। ১০ বলে ১ রান করে আউট হয়েছেন বাজে শটে। এই ম্যাচেই চারে নেমে মুশফিক করেছেন ৪৪ বলে ৬৫।

সেদিক থেকে সম্ভাবনায় আবার এগিয়ে যাওয়ার কথা মুশফিকের। তবে এই প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্স দিয়েই অনেকটা বাইরে থেকে লড়াইয়ে ঢুকেছেন আরেকজন। এদিন ১৮ বলে ৪০ রানের ইনিংস খেলেছেন লিটন দাস। শুধু ঝড়ো ব্যাটিংয়ের কারণেই নয়, দ্রুত ২ উইকেট হারানোর পরও যে আত্মবিশ্বাস নিয়ে ব্যাট করেছেন, সেটিই জয় করে নিয়েছে টিম ম্যানেজমেন্টের সবার মন। বিশেষ করে চোখধাঁধানো সব ফ্লিক, এক্সট্রা কাভার দিয়ে ছক্কা, দারুণ সব লফটেড শট খেলে ছাপ রেখেছেন আত্মবিশ্বাসের। শ্রীলঙ্কায় আসার আগে ঢাকা প্রিমিয়ার লিগেও ছিলেন দুর্দান্ত ফর্মে।

ট্যাগ: banglanewspaper সাব্বির রহমান মুশফিকুর রহিম লিটন কুমার দাস