banglanewspaper

বিএনপির অবস্থান কর্মসূচি পণ্ড হয়ে যাওয়ার জন্য তারাই দায়ী বলে মন্তব্য করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রাস্তা বন্ধ করে সভা-সমাবেশ করায় পুলিশ বিএনপির কর্মসূচিতে বাধা দিয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার নারায়ণগঞ্জে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের বলেন, বিএনপি রাস্তা বন্ধ করে বেআইনিভাবে সমাবেশ করতে যাওয়ায় পুলিশ বাধা দিয়েছে। এই ঘটনার জন্য বিএনপি নিজেরাই দায়ী।

জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির অবস্থান কর্মসূচি করার কথা ছিল। সে অনুযায়ী সেখানে জড়োও হয়েছিলেন দলটির নেতাকর্মীরা। তবে দুপুর ১২টার দিকে পুলিশি বাধায় পণ্ড হয়ে যায় সব। লাঠিপেটা করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়। এভাবে সভা-সমাবেশ করতে না দিয়ে বিএনপির বৈষম্যের শিকার হচ্ছে বলে অভিযোগ করেছিলেন বিএনপির মহাসচিব সম্পাদক মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সাংবাদিকরা এ বিষয়ে প্রশ্ন করলে কাদের বলেন, ‘তারা প্রেসক্লাবের সামনে যে রাস্তা, অত্যন্ত ইম্পরটেন্ট রোড, এই রাস্তাটা বন্ধ করে যদি তারা সমাবেশ করে, এ অবস্থায় পুলিশ হস্তক্ষেপ করবে। কারণ রাস্তা বন্ধ করে সভা-সমাবেশ করা বেআইনি। সে বেআইনি কাজটা তারা করতে গেছে। তাদের যেই লোকেরা মামলার আসামি, তাদের নেতাকর্মী। তো মামলার আসামিরা এমনিতেও পালিয়ে থাকে। সেখানে সভা-সমাবেশে আসে। মামলার আসামিকে যদি পুলিশ সামনে পায় তো তাকে ছেড়ে দেবে? মামলার আসামি যদি পুলিশের সামনে পড়ে, তো পুলিশ সেখানে ছেড়ে দেবে কীভাবে? যাদের পুলিশ খুঁজছে। এটা একটা ব্যাপার। আর রাস্তা বন্ধ করে সভা-সমাবেশ করা বেআইনি। তো বেআইনি কাজ তো পুলিশ বন্ধ করবেই। এবং বেআইনি কাজ করতে দেবে না। আওয়ামী লীগের সমাবেশ তো রাস্তায় হয় না। আমরা একটা ময়দানে করেছি। আওয়ামী লীগ তো রাস্তা বন্ধ করে সভা-সমাবেশ করে না। কাজেই এখানে বৈষম্যের কী হয়েছে?’

বিএনপিকে সভা-সমাবেশে অনুমতি দেওয়ার পেছনে সরকারের কোনো হস্তক্ষেপ নেই দাবি করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘এটা পুলিশ জানে, পুলিশের অনুমতি ১৭ তারিখ তারা চেয়েছে। কেন, এর আগে তারা সোহরাওয়ার্দী উদ্যানে সভা করে নাই, সমাবেশ করেনি? এখন, এটার অনুমতি দেয় পুলিশ, মেট্রোপলিটন পুলিশ। এটা তারা আবেদন করেছে, পুলিশই এই ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার মালিক। এখানে তো দলীয়ভাবে আমাদের ইন্টারফেয়ারেন্স করার সুযোগ আছে, এটা মনে করা ঠিক নয়।’

ট্যাগ: banglanewspaper বিএনপি কাদের