banglanewspaper

মুন্সীগঞ্জ প্রতিনিধি: পদ্মা সেতুর তৃতীয় স্প্যান বা সুপার স্ট্রাকচার ৭সি ৩৯ ও ৪০ নম্বর পিলারের ওপর বসতে পারে আগামীকাল রোববার। এরই মধ্যে স্প্যানটি ৩৫ নম্বর পিলার এলাকায় অবস্থান করছে। বর্তমানে স্প্যান বসানোর জন্য যাবতীয় প্রস্তুতি ও খুঁটিনাটি বিষয়গুলো বিশেষজ্ঞ প্যানেল দিয়ে পরিদর্শন করা হচ্ছে। 

শুক্রবার বেলা ১২টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ১৫০ মিটার দৈর্ঘ্য ও তিন হাজার ১৪০ টন ওজনের স্প্যান নিয়ে যাত্রা শুরু করে ৩ হাজার ৬০০ টন ধারণ ক্ষমতার ক্রেন তিয়ান ই। সন্ধ্যার দিকে ক্রেনটি স্প্যান নিয়ে ৩৫ নম্বর পিলার এলাকায় পৌঁছায়। বর্তমানে স্প্যান নিয়ে সেখানেই আছে ক্রেনটি।

আজ শনিবার স্প্যানটি ৩৯ ও ৪০ নম্বর খুঁটির কাছে নেওয়া হবে। এর পর সবকিছু ঠিকঠাক থাকলে আগামীকাল রোববার এটি খুঁটির ওপর বসানো হবে বলে দায়িত্বশীল প্রকৌশলী সূত্রে জানা গেছে। এ স্প্যানটি বসানোর পরই সেতুর তৃতীয় অবকাঠামো দৃশ্যমান হবে, যার দৈর্ঘ্য হবে ৪৫০ মিটার।

সেতু প্রকল্পের প্রকোশলী হুমায়ূন কবীর জানান, শরীয়তপুরের জাজিরা প্রান্তের ৩৫ নম্বর পিলার এলাকায় স্প্যানটি অবস্থান করছে। ৩৯ ও ৪০ নম্বর পিলার এলাকায় পৌঁছাতে ৩০ মিনিট সময় লাগবে। কাল সকালের দিকে ভাসমান ক্রেনের সাহায্যে পিলারের ওপর উঠানো হবে স্প্যানটিকে। বর্তমানে খুঁটিনাটি বিষয়গুলো দেখা হচ্ছে।

ট্যাগ: banglanewspaper পদ্মা সেতু স্প্যান পিলার