banglanewspaper

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা নতুন একটি ধারাবাহিক করার ব্যাপারে আলোচনা করেছেন। যুক্তরাষ্ট্রের জনপ্রিয় বিনোদন সংস্থা নেটফ্লিক্সের সাথে প্রেসিডেন্টের দায়িত্ব পালনকালীন বহু না বলা কথা জানানোর এ অনুষ্ঠান নিয়ে আলোচনা করেন ওবামা। এই অনুষ্ঠানগুলো শুধু নেটফ্লিক্স-এর স্ট্রিমিং প্লাটফর্মেই প্রচার করা হবে।

নতুন এ অনুষ্ঠানে ক্যামেরার সামনে সঞ্চালক হিসেবে দেখা যাবে ওবামাকে। অথবা ক্যামেরার পেছনে তাকে প্রযোজক হিসেবেও দেখা যেতে পারে। ওবামা ও ভিডিও স্ট্রিমিং সেবাদাতা প্রতিষ্ঠান নেটফ্লিক্সের সঙ্গে কথাবার্তা চলছে। তবে প্রোডাকশন পার্টনারশিপ নিয়ে এখনো চুক্তিটি চূড়ান্ত হয়নি। এটা চূড়ান্ত হলে ওবামার পাশাপাশি তার স্ত্রী মিশেলও এ ধারাবাহিকে যুক্ত হবেন।

ওবামার সঞ্চালনায় স্বাস্থ্য সচেতনতা, অভিবাসী আর জলবায়ু পরিবর্তনের মতো বিষয়গুলো নিয়ে আলোচনা করা হবে। এ ছাড়াও কিছু অনুষ্ঠানে সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা হয়তো তার হোয়াইট হাউস থাকাকালীন পুষ্টি বা তার সাফল্য পাওয়া কোনো বিষয় নিয়ে আলোচনা করবেন।

মূলত যুক্তরাষ্ট্রের গল্পই তুলে ধরা হবে সেখানে। ওবামার প্রেসিডেন্ট আমলের মজার মজার অভিজ্ঞতাসহ কিছু গোপনীয় বিষয়ও থাকবে ওই অনুষ্ঠানে। সম্ভাব্য চুক্তি অনুসারে ওমাবা আর তার স্ত্রী মিশেল নেটফ্লিক্স-এর জন্য বিশেষ কনটেন্ট সরবরাহ করবেন। এসব কনটেন্টে বিভিন্ন উৎসাহমূলক কাহিনী প্রচারে নজর দেওয়া হবে। আর শেষপর্যন্ত যদি মিশেল ওবামাও অনুষ্ঠানে থাকেন, সেক্ষেত্রে হোয়াইট হাউসের অন্দরমহলের খুঁটিনাটিসহ মার্কিনিদের খাদ্যাভ্যাসের পুষ্টিমান নিয়ে কথা বলবেন তিনি।

সিএনএন, নিউ ইয়র্ক টাইমস ও সিএনবিসি

ট্যাগ: banglanewspaper বারাক ওবামা