banglanewspaper

ক্রীড়া ডেস্ক : হংকংকে হারিয়ে নেপালের কোনো লাভ হয়নি, দলটি যেতে পারেনি বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্সে। কিন্তু স্বপ্ন বাঁচিয়ে দিল আফগানিস্তানের। ওপরের দুই দলকে রান রেটে পিছিয়ে দিয়ে গ্রুপের তৃতীয় দল হিসেবে রশিদ খানরা নিশ্চিত করল সুপার সিক্স।

এর আগে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ডের বিপক্ষে হেরে বিশ্বকাপে যাওয়া নিয়ে শঙ্কায় পড়ে আফগানরা।

বুলাওয়ায়ো অ্যাথলেটিক ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নেমে নেপালের বোলারদের বোলিং তোপে মাত্র ১৫৩ রানে অলআউট হয়ে যায় হংকং। সর্বোচ্চ ৪৭ রান করেন নিজাকাত খান। নেপালের হয়ে লেগ স্পিনার সন্দিপ লামিছানে নেন ৩ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে রোহিত পাউডেলের অপরাজিত ৪৮ ও কামির ৩৭ রানের উপর ভর করে ৪০ ওভার ৪ বলে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় নেপাল। তবে এ জয়ে তাদের চেয়ে বেশি লাভ হয় আফগানিস্তানের। নেপাল (-০.৮৯৩) ও হংকংকে (-১.১২১) পেছনে ফেলে সুপার সিক্সে চলে যায় রশিদ খানের দল (০.০৩৮)। এর আগে এই গ্রুপ থেকে সুপার সিক্স নিশ্চিত করে স্কটল্যান্ড ও জিম্বাবুয়ে।

এদিকে আগেই সুপার সিক্স নিশ্চিত করা জিম্বাবুয়ে ও স্কটল্যান্ডের মধ্যকার ‘বি’ গ্রুপের অন্য ম্যাচ টাই হয়েছে। বুলাওয়ায়োর কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ৪৬ ওভার ৪ বলে ২১০ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। জবাবে ৫ বল বাকি থাকতে ২১০ রানে গুটিয়ে যায় স্কটল্যান্ডের ইনিংস।

ট্যাগ: banglanewspaper নেপাল আফগানিস্তান