banglanewspaper

মিথুন মণ্ডলঃ "মানুষ জন্মগতভাবে সামাজিক জীব। সমাজকে দিয়ে এবং সমাজ থেকে নিয়ে মানুষের পথচলা। চিরকালই মানুষের পরম বন্ধু হিসেবে বিবেচিত হয়ে এসেছে তার সমাজ, তার আশেপাশের পরিচিত-অপরচিত মানুষগুলো। সমাজে মানুষে মানুষে সহযোগিতা-সহমর্মিতার মাত্রা যত বেশি থাকে সমাজ তত বেশি শক্তিশালী ও দৃঢ় হয়। আর সহযোগিতার পরিধি ক্ষুদ্র হলে সে সমাজ স্বাভাবিকভাবেই ক্ষুদ্রতায় ডুবে থাকে।" এ কথা গুলো বলছিলেন সন্মানিত  শিক্ষিকা শারমিন ইসলাম । তিনি তার প্রিয় ছাত্র- ছাত্রীদের নিয়ে গড়ে তুলাছেন এই আদর্শ পাঠশালা । এই সংগঠনের মূল উদ্দেশ্য সমাজের সুবিধা বঞ্চিত শিশুদের জন্য বিনা মূল্যে শিক্ষা দানের মাধ্যমে সামাজিক জীবনকে সুস্থ-সুন্দর করে গড়ে তোলা ।

গ্রুপের একজন সদস্য সাদ্দাম সামি চান সমাজকে ঢেলে সাজাতে । সমাজকে নিয়ে নতুন করে ভাবিয়ে তুলতে। তিনি বলেন "সামাজিক জীবন সুস্থ-সুন্দর হওয়ার জন্য মানবতাবোধের কোনো বিকল্প নেই। আর এ কারণে মানবসেবাকে ইসলাম শুধু মানবতার বিষয় হিসেবেই দেখেনি, বরং একে উল্লেখ করেছে এক মহৎ এবং পুণ্যের কাজ হিসেবে।"

মানব সেবার একটা ক্ষুদ্র উদ্যোগ হল সমাজের সুবিধা বঞ্চিত শিশু দের জন্য এই বিনা মূল্যে শিক্ষা দান কার্যক্রম “ আদর্শ পাঠশালা” । এ মহৎ উদ্যোগটি সামনে এগিয়ে নিয়ে যেতে হলে প্রয়োজন সবার সহযোগীতা আর ভালোবাসা ।

ট্যাগ: banglanewspaper আদর্শ পাঠশালা সুবিধা বঞ্চিত শিশু