banglanewspaper

নেপালে বিমান বিধ্বস্তে পরিকল্পনা মন্ত্রণালয়ের সাধারণ অর্থনীতি বিভাগের (জিইডি) দুই কর্মকর্তা নিহতের ঘটনায় তিন দিনের শোক পালনের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়। এসময় কালো ব্যাচ ধারণ করবেন কর্মকর্তা-কর্মচারীরা। একই সঙ্গে জিইডিতে বিদ্যমান অডিটোরিয়াম তাদের নামে নামকরণেরও সিদ্ধান্ত হয়েছে।

মঙ্গলবার শোক পালনের বিষয়ে পরিপত্র জারি করেছে পরিকল্পনা কমিশন।

এ প্রসঙ্গে জিইডি সদস্য (সিনিয়র সচিব) ড. সামসুল আলম বলেন, আমরা সবাই শোকাহত। তাদের অকালমৃত্যু পরিবার, জিইডি তথা দেশের অপূরণীয় ক্ষতি হয়েছে। তাদের প্রতি রইল সমবেদনা।

তিনি আরও বলেন, তাদের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে তিন দিনের শোক পালনের সিদ্ধান্ত হয়েছে। এছাড়া তাদের স্মৃতি ধরে রাখতে বিদ্যমান অডিটোরিয়াম তাদের নামে নামকরণ করা হবে।

ওই দুই নারী কর্মকর্তার একজন হলেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সিনিয়র সহকারী প্রধান নাজিয়া আফরিন চৌধুরী। তিনি ২০তম ব্যাচের কর্মকর্তা। রাজধানীর টিপু সুলতান রোড ওয়ারির বাসিন্দা নাজিয়া আফরিনের স্বামী ব্যবসায়ী মনিরুল হাসান। তারা ফার্মগেট এলাকায় থাকতেন। প্রকৌশলীতে পড়াশোনা করা নাজিয়া অস্ট্রেলিয়া থেকে মাস্টার্স করেছেন।

অন্যজন হলেন পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সহকারী প্রধান উম্মে সালমা। টাঙ্গাইল সদর উপজেলার দিমুলিয়া এলাকার বাসিন্দা রায়হান আলীর মেয়ে সালমা ২৫তম ব্যাচের কর্মকর্তা। রাজধানীর দক্ষিণখান এলাকায় থাকতেন তিনি। তার স্বামী মোহাম্মদ মাসুদ উদ্দিন ভূঁইয়া একজন চাকরিজীবী। তিনি পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিষয়ে।

ট্যাগ: Banglanewspaper কর্মকর্তা ৩ দিনের শোক পরিকল্পনা মন্ত্রণালয়