banglanewspaper

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফিতে আজ বুধবার সন্ধ্যা ৭টায় ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এদিন নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে কালো ব্যাজ পরে মাঠে নামবে টাইগাররা।

এর আগে নেপালের কাঠমান্ডুতে ইউএস বাংলা প্লেন বিধ্বস্তে নিহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, রুবেল হোসেনহ অনেকেই তাদের ফেসবুক স্ট্যাটাসে নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।

সোমবার (১২ মার্চ) দুপুর ২টা ২০ মিনিটে পার্বত্য শহর কাঠমান্ডুর ত্রিভুবন আর্ন্তজাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস২১১ ফ্লাইটটি বিধ্বস্ত হয়। ঢাকা থেকে যাওয়া ৭৮ আসনের উড়োজাহাজটিতে চার ক্রুসহ মোট ৭১ আরোহী ছিলেন। এতে এখন পর্যন্ত ৫০ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। উদ্ধার করা হয়েছে ১৮ আরোহীকে।

এদিকে সোমবার ভারতের বিপক্ষে ম্যাচের ভেন্যু প্রেমাদাসাতে অনুশীলন করেছে বাংলাদেশ দল। প্রস্তুতি সেরে দলের প্রতিনিধি হিসেবে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন মাহমুদউল্লাহ। আত্মতুষ্টিতে গা না ভাসিয়ে দলপতি শুনিয়েছেন সমস্যার সমাধানে মনোযোগী হওয়ার কথা।

মাহমুদউল্লাহর মতে, ‘আমরা ভালো একটা জয় পেয়েছি। কিন্তু তার মানে এই নয় যে, অনেক কিছু করে ফেলেছি। হ্যাঁ, ওই জয়টা আমাদের আত্মবিশ্বাস দিয়েছে। কিন্তু এখনো উন্নতির অনেক জায়গা আছে। ক্রিকেট এমন একটি খেলা যেখানে প্রতি ম্যাচ থেকেই শেখার থাকে। যে জায়গাগুলোতে আমাদের সমস্যা আছে সেটা নিয়ে আলোচনা করছি।’

আত্মবিশ্বাসটা থাকা ভালো। আর সে আত্মবিশ্বাসকে কাজে লাগিয়ে যদি কাজ করা যায় সমস্যাগুলো নিয়েও, তবে সেটা দ্বিগুণ ভালো। ভারতের বিপক্ষে ফিরতি লড়াইয়ের আগে ফাঁক-ফোকরগুলো সারিয়ে নেওয়া গেলে মাঠের লড়াইয়েও একটু এগিয়ে থাকবেই টাইগাররা। সেই এগিয়ে থাকার পরীক্ষাতেই প্রেমাদাসায় আগামীকাল বাংলাদেশ মাঠে নামবে ভারতের বিপক্ষে।

ট্যাগ: banglanewspaper ভারত বাংলাদেশ