banglanewspaper

আন্তর্জাতিক ডেস্ক : মাত্র ১৪ বছর বয়সে স্বপ্ন দেখেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মুসলিম প্রেসিডেন্ট হবেন। স্বপ্নপ্রাণ এ কিশোরের নাম ইউসুফ দাইয়ুর। যুক্তরাষ্ট্রের মিনেসোটায় বসবাসকারী ইউসুফ ইতোমধ্যেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার জন্য প্রচারণা শুরু করে দিয়েছেন। বিবিসি এক ভিডিও প্রতিবেদনে এ খবরটি তুলে ধরেছে।

ইউসুফ বলেন, আমি টেলিভিশনে প্রেসিডেন্ট বুশের ছবি দেখেছি। ২০১৫ সালে আমি একটি ভিডিও তৈরি করি। সেটি করেছিলাম রিপাবলিকান রাজনৈতিক বেন কার্সনের এক বক্তব্যের প্রেক্ষিতে। তিনি জর্জ ডব্লিউ বুশের মতো পোশাক পরতেন। রিপাবলিকান ওই রাজনৈতিক বর্তমানে ট্রাম্পের মন্ত্রিসভার সদস্য। বেন কার্সন বলেছিলেন, ‘কোনো মুসলিম যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে পারবেন না। এই জাতির জন্য আমি কখনও কোনো মুসলিমকে প্রেসিডেন্ট হিসেবে দেখতে চাইব না।’

তার ওই বক্তব্যের প্রেক্ষিতে ইউসুফ বলেন, ‘এটা আমার মোটেও পছন্দ হল না। কারণ আমি তো প্রেসিডেন্ট হতে চাই। তিনি আমার স্বপ্ন গুঁড়িয়ে দিয়েছেন।’ তখন আমি মাকে বললাম, “আমি একটা ভিডিও বানাব। শিরোনাম হবে ‘আমি হব আমেরিকার প্রথম মুসলিম প্রেসিডেন্ট এবং আপনি এটা নিজের চোখে দেখবেন।” এরপর ইউসুফ ভিডিওটি তৈরি করে। পরে এটি ফেসবুক ও ইউটিউবে ভাইরাল হয়। এরপর প্রেসিডেন্ট হওয়ার পরিকল্পনা তুলে ধরতে ইউসুফ একটি ইউটিউব চ্যানেল চালু করার সিদ্ধান্ত নেয়। সেখানে ইউসুফ তার পরিকল্পনা প্রকাশ করে ভিডিও ছাড়ে।

ট্যাগ: banglanewspaper আমেরিকা