banglanewspaper

নিজস্ব প্রতিনিধি: বিসিএসসহ সরকারি চাকরিতে ৫৬ শতাংশ কোটা সংস্কার করে ১০ শতাংশে নামিয়ে আনাসহ ৫ দফা দাবিতে জনপ্রশাসন মন্ত্রণালয় ঘেরাও করতে গেলে চাকরি প্রত্যাশী ও সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা করেছে পুলিশ। 

আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে মিছিল করে শিক্ষার্থীরা জনপ্রশাসন মন্ত্রণালয়ের অভিমুখে রওয়ানা হয়। 

এদিকে বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা-ধাওয়ার সময় পুলিশ টিয়ারসেল নিক্ষেপ করে। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভকারী তিন ছাত্রকে আটক করে পুলিশ। আটককৃত সহযোদ্ধাদের মুক্তির দাবিতে রমনা অভিমুখে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। "তাদের মুক্ত করেই আমরা ঘরে ফিরবো" বলে জানান কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, ইডেন কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ৩ হাজারের অধিক শিক্ষার্থী অংশ নেয়।

এসময় শিক্ষার্থীরা ‘দাবি মোদের একটাই, কোটার সংস্কার চাই’, ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই, ‘কোটা সংরক্ষণ বন্ধ করো, মেধাবীদের সুযোগ দাও’ লেখাসংবলিত প্ল্যাকার্ড বহন করেন।

ট্যাগ: Banglanewspaper কোটা সংস্কার মিছিল