banglanewspaper

বিজ্ঞাপন নির্মাতা ও সিনেমার পরিচালক অমিতাভ রেজার কল্যাণে আমরা আয়নাবাজি সিনেমাতে দেখেছিলাম, কিভাবে আয়না ( চঞ্চল চৌধুরী) মুহুর্তের মধ্যে নিজের চরিত্র পরিবর্তন করে নতুন একটা মানুষ হয়ে যান। 

তেমনি এক আয়নার সন্ধান মেলে মোনহনগঞ্জে। তিনি হলেন তেতুলিয় ইউপির সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহ-সভাপতি আবুল কালাম আজাদ।

মোহনগঞ্জ উপজেলার তেতুলিয়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকের মনোনয়ন পেয়েছেন উপজেলা বিএনপির সহ-সভাপতি আবুল কালাম আজাদ। তিনি এর আগে ২০১৬ সালে ইউপি নির্বাচনে তেতুলিয়া ইউনিয়নে আ'লীগ মনোনীত প্রার্থী মো. রফিকুল ইসলাম মুরাদের প্রতিদ্বন্দ্বী হিসেবে ধানের শীষ প্রতীকে প্রার্থী হিসেবে লড়াই করে হেরে যান।

সম্প্রতি মোঃ রফিকুল  ইসলাম  মুরাদ মৃত্যুবরণ করলে চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষনা করে আগামি ২৯ মার্চ উপ-নির্বাচনের দিন ঘোষণা করা হয়। কিন্তু সবাইকে অবাক করে নৌকা প্রতিক ও আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে যান গতবার ধানের শীষ প্রতিকে নির্বাচন করা আবুল কালাম আজাদ। 

আবুল কালাম আজাদের ২০১৬ সালের নির্বাচনের ধানের শীষ প্রতিক ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছবিসহ পোস্টার এখনো বিভিন্ন স্থানে সেখানে শোভা পাচ্ছে, নতুন করে উপ-নির্বাচনের জন্য আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ও নৌকা প্রতিক সম্বলিত পোস্টার সাটানো হলে তা স্থানীয় ও জাতীয় রাজনীতিতে হাস্যরসের খোরাক জন্মায়। পাশাপাশি দুটি পোস্টার দেখলে আয়নাবাজির সেই আয়নার কথায় বারবার মনে পড়ে।

 

লেখক

এম এস সাজু

ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া।

ssazu.bd@gmail.com

(এ বিভাগে প্রকাশিত মতামত লেখকের নিজস্ব। বাংলাদেশ নিউজ আওয়ার-এর সম্পাদকীয় নীতির সঙ্গে প্রকাশিত মতামত সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে।)

ট্যাগ: Banglanewspaper নতুন আয়নাবাজি