banglanewspaper

মো: নাসির উদ্দিন, নকলা, শেরপুর : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে “বঙ্গবন্ধুর জন্মদিনে রং ছড়ানো আলো, লাল-সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভালো।” এ পতিপাদ্য বিষয়টিকে সামনে রেখে শেরপুরের নকলা উপজেলা প্রশাসন নানা আয়োজনে ১৭ মার্চ দিবসটি পালন করেছে।

জানা গেছে, দিবসটি পালন উপলক্ষ্যে সকাল সাড়ে ৮টার সময় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ও হাজী জাল মামুদ কলেজে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। ৯টার সময় পৌর এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আগত শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে বিশাল র‌্যালী পৌর শহরে প্রধান প্রধান সড়ক গুলি প্রদক্ষিণ করে স্থানীয় কোর্ট বিল্ডিং মাঠে মুক্ত মঞ্চে এক সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়। 

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিব কুমার সরকার এর সভাপতিত্বে উপস্থিতিদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, উপজেলা কৃষকলীগ আহবায়ক আলমগীর আজাদ, সহকারী ভুমি কর্মকর্তা মাসুদউল আলম প্রমুখ,

এছাড়াও পৌর শহরের বাইরে বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসা এমনকি প্রাথমিক বিদ্যালয় গুলোতেও যথাযোগ্য মর্যাদার সহিত দিবসটি পালিত হয়েছে। কলেজে শিশু কিশোরদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

ট্যাগ: banglanewspaper নকলা বঙ্গবন্ধু