banglanewspaper

নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিবস ও  জাতীয় শিশু দিবস উদযাপন করেছে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতর।

এ উপলক্ষে চিত্রাঙ্কন, রচনা  প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের অায়োজন করেছিল ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর। 

শনিবার (১৭ মার্চ) সকালে অাগারগাওয়ের ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের  প্রধান কার্যালয়ে সকাল ১০ টায় কোরাঅান তেলাওয়াতের মধ্যমে এই অনুষ্ঠানটি শুরু হয়ে দিনব্যাপী চলে। 

অনুষ্ঠানের সভাপতি অতিরিক্ত মহাপরিচালক মোছা: সেলিনা বানু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশে স্বাধীনতা এনে দিয়েছে বলেই অাজ অামরা স্বাধীন দেশে বিভিন্ন গুরুত্বপুর্ন পদে চাকুরী করতে পারছি। অামরা অাজ তার জন্মদিনে তাকে গভীরভাবে স্বরন করছি। 

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে মোমেনা মান্নান বলেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারনে সারা পৃথীবিতে অাজ অামরা মাথা উচু করে দাড়াতে পেরেছি।  তিনি ছিলেন একজন মহান নেতা। বিশ্ব মান চিত্রে আজ আমাদেরকে  স্বাধীন দেশ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন তিনি। অাজ তার জন্মদিনে আমরা তার জান্নাত কামনা করছি।

বিশেষ অতিথি ব্রিগেডিয়ার জেনারেল মো: সাইদুর রহমান খান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের অনেক ভালবাসেন। তাই তার জন্মদিবসে শিশু দিবস পালন করা হয়। অামাদের এবং আমাদের সন্তানদের বঙ্গবন্ধু আদর্শে গড়ে উঠতে হবে।

অনুষ্ঠান শেষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরন করা হয়। অার সাংস্কৃতিক  অায়োজনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়। 

এই অনুষ্ঠানের সভাপতি ছিলেন অতিরিক্ত মহাপরিচালক (পাসপোর্ট,ভিসা ও ইমিগ্রেশন) মোছা: সেলিনা বানু। বিশেষ অতিথি ছিলেন প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: সাইদুর রহমান খান। এছাড়াও  অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত মহাপরিচালক( মানব সম্পদ ও অর্থ)  এ টি এম অাবু অাসাদ। অার অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী পরিচালক মো: হাফিজুর রহমান।

 

 

ট্যাগ: banglanewspaper বঙ্গবন্ধু ইমিগ্রেশন পাসপোর্ট