banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: ঢাকা থেকে নেপালের কাঠমান্ডুর উদ্দেশে ছেড়ে যাওয়া ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) কম্পিউটার অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. ইমরানা কবির হাসি প্রাণে বেঁচে ফিরলেও তার স্বামী রাকিবুল ইসলাম নিহত হয়েছেন।

ড. ইমরানা কবির হাসিকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাঠানো হয়েছে। 

শনিবার (১৭ মার্চ) রাত ১০টায় একটি বিশেষ এয়ার অ্যাম্বুলেন্সে করে নেপাল থেকে তাকে সিঙ্গাপুর পাঠানো হয়। হাসি নেপালের নরভিক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

বিষয়টি বিডিনিউজ আওয়ার২৪'কে নিশ্চিত করেছেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের পিআরও কামরুল ইসলাম। তিনি বলেন, ইউএস-বাংলার একটি বিশেষ এয়ার অ্যাম্বুলেন্সে করে রুয়েটের সহকারী প্রফেসর ইমরানা কবির হাসিকে সিঙ্গাপুর পাঠানো হয়েছে। তাকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে হাসিকে চিকিৎসা দেওয়া হবে।

হাসির পরিবারের বরাত দিয়ে জানা গেছে, ব্যক্তিগত কাজে নেপালে যাচ্ছিলেন তিনি। ইউএস-বাংলার ওই বিমানের যাত্রী ছিলেন তিনি ও তার স্বামী রাকিবুল।
রকিবুল হাসান পেশায় একজন প্রকৌশলী।

নিহতের চাচাতো ভাই স্থানীয় বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল কাহহার সিদ্দিকী জানান, ১৫ দিনের ছুটি নিয়ে রকিবুল তার স্ত্রী হাসিকে নিয়ে নেপালে যাচ্ছিলেন। কিন্তু তার আগেই বিমান বিধ্বস্ত হয়।

ইমরানা কবির হাসি ২০১৭ সালের ৩০ এপ্রিল রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন। তার স্বামী রকিবুল হাসান ঢাকায় একটি বেসরকারি সফটওয়ার কোম্পানিতে চাকরি করেন। তিনিও রুয়েটের শিক্ষার্থী ছিলেন। শিক্ষক হাসি রাজশাহীর মুন্নাফের মোড় এলাকায় ভাড়া থাকতেন। তাদের গ্রামের বাড়ি টাইঙ্গালে।

এদিকে নেপালে বাংলাদেশ দূতাবাস থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আহত ১০ বাংলাদেশির মধ্যে সাত জনকে কাঠমান্ডু ছাড়ার অনাপত্তিপত্র দেয়া হয়েছে।

গত ১২ মার্চ (সোমবার) ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় পাশের একটি ফুটবল মাঠে বিধ্বস্ত হয়। ৬৭ যাত্রী ও চার ক্রুসহ ৭১ জন আরোহী ছিলেন ওই ফ্লাইটে। এর মধ্যে ৪৯ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে বাংলাদেশের চার ক্রুসহ ২৬, নেপালের ২২ ও চীনের একজন যাত্রী রয়েছেন। আহতদের মধ্যে ১০ জন বাংলাদেশি, ১১ জন নেপালি ও একজন মালদ্বীপের।

ট্যাগ: banglanewspaper নেপাল বিমান রুয়েট সিঙ্গাপুর