banglanewspaper

রাবি প্রতিনিধি: কোটা সংস্কার দাবীতে ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশি হামলা ও দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রবিবার সকাল সাড়ে ১০টায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় তারা ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার তীব্র নিন্দা, তাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার এবং অবিলম্বে কোটা প্রথা সংস্কারের দাবি জানান।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলক চত্বরে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয় ।

সমাবেশে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী ও কোটা প্রথা সংস্কার আন্দোলন কমিটির আহ্বায়ক মাসুদ মুন্নাফ বলেন, ‘বিদ্যমান কোটারীতি বাংলাদেশের জন্য হুমকিস্বরূপ। যারা কোটা সংস্কারে বিরুদ্ধে আন্দোলন করছে তারা দেশের নব্য রাজাকার। এর মাধ্যমে দেশ তার মেধাবীদের হারাচ্ছে।’ এ সময় দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, সরকারি চাকরিতে ৫৬ শতাংশ কোটা কমিয়ে ১০ শতাংশে নিয়ে আসাসহ পাঁচ দফা দাবিতে গত কিছুদিন ধরে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীরা।

ট্যাগ: Banglanewspaper কোটা সংস্কার দাবি আন্দোলন শিক্ষার্থী পুলিশি হামলা