banglanewspaper

স্বরূপকাঠী (পিরোজপুর) প্রতিনিধিঃ বিগত ৪ মাস ধরে স্বরূপকাঠীতে ঝুলে থাকা ন্যাশনাল সার্ভিসে কর্মরত বেকারদের প্রতি সদয় হচ্ছেন ভাগ্য দেবতা। সরকারের ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর ৬ষ্ঠ পর্ব অনুযায়ী স্বরূপকাঠী উপজেলায় প্রথম ধাপে ৩ ডিসেম্ভর ২০১৭ ইং থেকে মৌলিক প্রশিক্ষন গ্রহন করে ১হাজার জন বেকার।

এসকল বেকারদের মৌলিক প্রশিক্ষন দেয়া হয় ৭৩ দিন। প্রশিক্ষন শেষে ২০১৮ মার্চ মাসের ১ তারিখ থেকে এসকল বেকারদের বিভিন্ন দপ্তরে কাজের ব্যবস্থা করা হয়। 

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম জাহিদ হোসেন জানান, মৌলিক প্রশিক্ষন গ্রহণকারীরা যতদিন প্রশিক্ষনে উপস্থিত ছিলেন ঠিক সে অনুসারে তারা প্রতিদিন ১শত টাকা করে ভাতা পাবেন।

তবে প্রশিক্ষন শেষে কর্মক্ষেত্রে যোগদানে চলতি মাসের বেতনের ব্যাপারে তিনি বলেন, এটি এপ্রিল মাসের ২য় বা ৩য় সপ্তাহে দেয়া হতে পারে। এক্ষেত্রে তিনি যোগ করেন মার্চ মাস থেকে স্ব স্ব প্রতিষ্ঠানে ন্যাশনাল সার্ভিসের কর্মীদের উপস্থিতি অনুসারে বেতন বা ভাতা দেয়া হবে। এ ক্ষেত্রে প্রতিষ্ঠান প্রধান ন্যাশনাল সার্ভিসের কর্মীদের উপস্থিতির ব্যাপারে নিশ্চিত করবেন।

এদিকে যে ব্যাংকে এই বেকারদের হিসাব খোলা হয়েছে উক্ত ব্যাংক ম্যানেজার গোপাল চন্দ্র রায় বলেন, কাজের সুবিধার জন্য আমরা এপ্রিলের প্রথম সপ্তাহে ইউনিয়ন অনুসারে টাকা প্রদান করলে ভালো হয়। 

সে অনুসারে ১ লা এপ্রিল রবিবার সুটিয়াকাঠি ও সোহাগদল ইউনিয়ন, ২ এপ্রিল সোমবার বলদিয়া ও দৈহারী ইউনিয়ন, ৩ এপ্রিল মঙ্গলবার গুয়ারেখা ও সারেংকাঠি ইউনিয়ন, ৪ এপ্রিল বুধবার সমুদয়কাঠি ও জলাবাড়ি ইউনিয়ন ৫ এপ্রিল বৃহস্পতিবার স্বরূপকাঠী পৌরসভা, আটঘর কুড়িয়ানা ও স্বরূপকাঠী ইউনিয়নের কর্মরতদের ভাতা প্রদান করা হলে ভালো হয়। তবে এ ছাড়াও যে কেউ যে কোনদিন টাকা তুলতে পারবেন।

এদিকে ম্যানেজার গোপাল চন্দ্র রায় বলেন, প্রায় শতাধিক হিসাবগ্রহীতা তাদের ব্যাংক হিসাবের বিপরীতে চেকবই গ্রহন করেননি তাদের দ্রুততার সহিত এন.আর.বি.সি ব্যাংক (ইন্দুরহাট শাখা) থেকে চেক বই সংগ্রহ করার জন্য বলা হয়েছে।

ট্যাগ: Banglanewspaper স্বরূপকাঠী ন্যাশনাল সার্ভিস