banglanewspaper

স্পোর্টস ডেস্ক: একপশলা বৃষ্টি ওয়েস্ট ইন্ডিজকে বিশ্বকাপে যাবার সুযোগ করে দিয়েছে। বৃষ্টি আইনে স্কটল্যান্ডকে ৫ রানে হারিয়ে ২০১৯ বিশ্বকাপে জায়গা করে নিয়েছে ক্যারিবীয়রা।

উইন্ডিজ-স্কটল্যান্ডের সামনে ছিল একই সমীকরণ। জিতলেই চলে যাবে বিশ্বকাপে। এমন হিসাবের ম্যাচে হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তবে শুরুটা ভালো হয়নি তাদের। ইনিংসের প্রথম বলেই সাফিয়ান শরিফের শিকার হয়ে ফেরেন ক্রিস গেইল। খানিক বাদেই তার বলির পাঁঠা হয়ে সাজঘরের পথে হাঁটা ধরেন শাই হোপ। শেষ পর্যন্ত স্কোর বোর্ডে ১৯৮ রান তুলতে সক্ষম হয় তারা।

জবাবে সূচনাটা শুভ হয়নি স্কটল্যান্ডের। দ্রুত ৩ টপঅর্ডারকে হারিয়ে শুরুতেই চাপে পড়েন স্কটিটশরা। পরে ক্যালাম ম্যাক্লাউডের সঙ্গে ৪২ ও জর্জ মানজির সঙ্গে ৩৮ রানের জুটি গড়ে দলকে পথে রাখেন রিচি বেরিংটন। ৬৮ বলে ৩৩ রানের দায়িত্বশীল ইনিংস খেলে ডানহাতি এ ব্যাটসম্যান ফেরেন আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে। অ্যাশলি নার্সের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে ফেরেন তিনি।

ম্যাচ গড়ালেও শুরু থেকেই মুখ গোমরা করে বসেছিল হারারের আকাশ। বৃষ্টি আইনে অঘটনের শিকার হতে পারেন-তা টের পেয়ে ক্রিজে এসেই চড়াও হন লিস্ক। দ্রুত রান তোলার চেষ্টা করেন। তবে শেষ রক্ষা হয়নি।

৩২.৫ ওভারে ৫ উইকেটে স্কোর বোর্ডে ১২৫ রান তোলে স্কটল্যান্ড। এর পর বৃষ্টি নামলে আর খেলা গড়ায়নি। ফলে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৫ রানে জিতে যান গেইলরা।

এ জয়ে সবার আগে বিশ্বকাপে ঠাঁই পেল ওয়েস্ট ইন্ডিজ। উঠে গেল ফাইনালে। আর অনাকাঙ্ক্ষিত হারে বিদায়ের ঘণ্টা বাজল স্কটল্যান্ডের।

দ্বিতীয় দল হিসেবে বাছাইপর্ব থেকে বিশ্বকাপে জায়গা পাকা করার সুযোগ আছে জিম্বাবুয়ের। আজ সুপার সিক্সে সংযুক্ত আরব আমিরাতকে হারাতে পারলেই ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস বিশ্বকাপে আসন করে নেবে গ্রায়েম ক্রেমারের দল।

ট্যাগ: Banglanewspaper বৃষ্টি ২০১৯ বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজ