banglanewspaper

এম.পলাশ শরীফ, বাগেরহাট: বাগেরহাটের রামপালে চাষীদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। রামপাল উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে খরিপ-১ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় উফশী আউস ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এই সার ও বীজ বিতরণ করা হয়।

রামপাল উপজেলা ভাইস চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সার ও বীজ কৃষকদের হাতে তুলে দেন। রামপাল উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ নাসরুল মিল্লাতের সভাপতিত্বে বীজ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, রামপাল উপজেলা কৃষি কর্মকর্তা তুষার কুমার পাল, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা জাহিদুর রহমান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তুষার কান্তি পাল, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ জিন্নাহ, এসআই জয়দেব পাল প্রমুখ।  বক্তারা বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার।

এই সরকারের সময় সার কৃষকের বাড়ি পৌছে যায়। সারের জন্য সরকারকে জীবন দিতে হয় না। বিনামূল্যে পাওয়া বীজ ও সারের সঠিক ব্যবহার করার জন্য কৃষকদের প্রতি আহবান জানান তারা। 

উপজেলার ৫০ জন কৃষকের মাঝে জনপ্রতি ৫ কেজি আউশ ধানের বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমপি সার ও বিকাশের মাধ্যমে নগদ ৫শ টাকা প্রদান করা হয়।
 

ট্যাগ: Banglanewspaper বাগেরহাট চাষী বিনামূল্য সার ও বীজ