banglanewspaper

মেসি মাথায় পিস্তল ধরে আছেন, বিশ্বকাপ না জিতলে তিনি নিজেকে গুলি করবেন! এমনটা অবশ্য সত্যি ভাবার কারণ নেই। এবারের বিশ্বকাপে মেসির কাপটা কতটা প্রয়োজন- সেটার গুরুত্ব বুঝাতেই জর্জ সাম্পাওলি রূপক অর্থে মেসি সম্পর্কে এই কথাটি বলেছেন।

ক্লাব ফুটবলে মেসির ভাগ্য সুপ্রসন্ন হলেও, জাতীয় দলে তিনি বরাবরই দুর্ভাগ্যের শিকার। গত বিশ্বকাপের ফাইনালে উঠেও শেষ মুহূর্তে জার্মানির কাছে গোল হজম করে বিশ্বকাপের স্বপ্ন শেষ হয় মেসিদের।

আর্জেন্টিনার কোচের একটি বই প্রকাশ পেতে যাচ্ছে আগামী এপ্রিলে। ভিভা, ক্লেরিন ম্যাগাজিনে যে প্রিভিউ এসেছে তাতে বিশ্বকাপে মেসির ওপর চাপ কেমন সেটা বুঝাতে সাম্পাওলি লিখেছেন, ‘মেসি মাথায় পিস্তল ঠেকিয়ে আছেন। যদি বিশ্বকাপে জিততে না পারেন তবে গুলি করবেন এবং মরবেন।’

আন্তর্জাতিক ফুটবলে মেসির ওপর চাপ, তাঁকে নিজের ইচ্ছেমতো খেলতে দিচ্ছে না বলে মনে করেন সেভিয়ার সাবেক এই কোচ। তিনি মনে করেন, এই চাপের কারণে মেসি তাঁর প্রতিভার বিকাশ ঘটাতে পারছেন না। এ ব্যাপারে সাম্পাওলি বলেন, ‘আন্তর্জাতিক ক্যারিয়ারে মেসির প্রতি নেতিবাচক মনোভাব তাঁর ক্যারিয়ার ক্ষতিগ্রস্ত করছে। ফলে সে তাঁর স্বাভাবিক খেলা খেলে ফুটবলকে উপভোগ করতে পারছে না।’

ক্লাবের হয়ে ঈর্ষণীয় সাফল্য পাওয়া মেসি আন্তর্জাতিক ফুটবলে ভীষণ ‘দুর্ভাগা’। গত বিশ্বকাপে (২০১৪ সালে) শিরোপাটা প্রায় ছুঁয়েই ফেলেছিলেন আর্জেন্টাইন খুদেরাজ। ফাইনালে জার্মানির কাছে হেরে হয়েছে স্বপ্নভঙ্গ। টানা দুইবার কোপা আমেরিকার ফাইনাল খেলেও একই পরিণতি আর্জেন্টিনার।

ট্যাগ: banglanewspaper বিশ্বকাপ মেসি