banglanewspaper

স্পোর্টস ডেস্ক: গত বছরের সেপ্টেম্বর মাসে দক্ষিণ আফ্রিকা সফরের সময় বাংলাদেশ দলের কোচিংয়ের দায়িত্ব ছেড়ে দেন শ্রীলঙ্কার চন্দিকা হাথুরুসিংহে। এরপর অনেকদিন থেকেই কোচ নেই বাংলাদেশ দলের। 

অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে তামিম, সাকিব, মুশফিকদের কোচ হিসেবে আসছেন গ্যারি কার্স্টেন। তবে তিনি মূল কোচ থাকবেন না, উপদেষ্টা কোচ হিসেবে আসছেন তিনি বলে যমুনা টিভির খবরে বলা হয়।

অবশ্য জানুয়ারিতে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ ও শ্রীলঙ্কা সফরে কোচিংয়ের ভার ছিল দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের ওপর। সেই সিরিজে চরমভাবে ব্যর্থ হয় বাংলাদেশ দল। ত্রিদেশীয় সিরিজ হারের পাশাপাশি শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজেও হতাশাজনক পরাজয় বরণ করতে হয় টাইগারদের।

এরপর দলের বোলিং কোচ কোর্টনি ওয়ালশের ওপর কোচিং ভার দিয়ে টাইগারদের পাঠানো হয় শ্রীলঙ্কার নিদাহাস ট্রফিতে। এই সিরিজে অবশ্য টাইগাররা আশাজনক পারফর্ম্যান্স দেখায়।

ফিল সিমন্স রিচার্ড পাইবাসসহ দলের কোচ হওয়ার তালিকায় যারা ছিলেন তাদের মধ্যে গ্যারি কার্স্টেন অন্যতম। আজ দুপুরে বিসিবি গ্যারি কার্স্টেনের উপদেষ্টা কোচ হওয়ার বিষয়টি নিশ্চিত করে। চলতি আইপিএলে তিনি রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কোচিংয়ের দায়িত্বে আছেন। আইপিএল শেষ হলেই বাংলাদেশ দলে যোগ দিবেন।

ট্যাগ: Banglanewspaper জাতীয় দল উপদেষ্টা কোচ গ্যারি কার্স্টেন